আজ ঢাকায় আসছেন অপর্ণা সেন

১৪ জানুয়ারি অঁলিয়স ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে তিনি অংশ নেবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১৩ জানুয়ারি ঢাকায় আসার কথা ভারতীয় অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন। আগামীকাল ১৪ জানুয়ারি অঁলিয়স ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে তাঁর অংশ নেওয়ার কথা।

ঢাকায় আসছেন ভারতীয় অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে আজ (১৩ জানুয়ারি) ঢাকায় আসবেন এই অভিনেত্রী-নির্মাতা। ১৪ জানুয়ারি অঁলিয়স ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে তিনি অংশ নেবেন।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে অপর্ণা সেন পরিচালিত চলচ্চিত্র ‘সোনাটা’। জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে সোমবার, ১৫ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায় ছবিটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ‘সোনাটা’ চলচ্চিত্রে শাবানা আজমি এবং লিলেট দুবের সঙ্গে অভিনয় করেছেন অপর্ণা। মাঝবয়সী তিন নারীর গল্প নিয়েই নির্মিত হয়েছে ছবিটি। মারাঠি সাহিত্যিক এলকুঞ্চওয়ারের ‘সোনাটা’ নাটক অবলম্বনে নির্মাণ করা হয় এই সিনেমা।

গতকাল (শুক্রবার) ১২ জানুয়ারি শুরু হয়েছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’। এই উৎসব চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। এবারের উৎসবের প্রতিপাদ্য হলো ‘উত্তম ছবি, উত্তম দর্শক ও উত্তম সমাজ’।

জানা গেছে, ঢাকার ৫টি মিলনায়তনে ৬৩টি দেশের ২১৪টি সিনেমা প্রদর্শিত হবে এবছরের উৎসবে। এশিয়ান চলচ্চিত্র, রেট্রোসপেকটিভ, বাংলাদেশ প্যানারমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, শিশুতোষ ছবি, নারী নির্মাতা, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ও স্পিরিচুয়াল সিনেমা বিভাগে এই ছবিগুলো দেখানো হবে।

উল্লেখ্য, ১৯৯২ সাল হতে রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজন করছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এবার এই উৎসবের ১৬তম আয়োজন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...