পুরনো মডেলগুলোর ব্যাটারি কম দামে বদলে দেবে অ্যাপল!

ব্যাটারিও অনেক স্লো, চার্জ হতে অনেক সময় নিচ্ছে। এমনই নানা অভিযোগ শোনা যাচ্ছিল আইফোনে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, তারা পুরনো মডেলগুলোর ব্যাটারি কম দামে বদলে দেবে।

অনেক ধীরে কাজ করছে আইফোনের পুরনো মডেলগুলো। ব্যাটারিও অনেক স্লো, চার্জ হতে অনেক সময় নিচ্ছে। এমনই নানা অভিযোগ শোনা যাচ্ছিল আইফোনের নির্মাতা সংস্থা বিশ্বখ্যাত অ্যাপলের বিরুদ্ধে। এবার সরাসরি পুরো বিষয়টিই রেডিট ওয়েবসাইটে তুলে ধরলো ১৭ বছরের এক কিশোর। সমস্যার পাশাপাশি, সমাধান সূত্রও বলেছে ওই কিশোর।

টিলার বার্নি নামে ওই কিশোর বলেছে, অনেক দিন ধরেই তার সাধের আইফোন ৬-এর সিস্টেম ‘স্লো’ হচ্ছিল। তারপর সে আবিষ্কার করে যে, ফোনের লিথিয়াম আয়ন ব্যাটারির কারণেই এই দুর্গতি হচ্ছে। ব্যাটারি পরিবর্তন করার পর সমস্যা মিটে যায়।

টিলারের পোস্ট ভাইরাল হওয়ার পর সেটি নজরে আসে অ্যাপল কর্তৃপক্ষের। সম্প্রতি অ্যাপলের পক্ষ হতে জানানো হয়েছে, ‘‘আমরা বুঝতে পেরেছি গ্রাহকরা কিছু সমস্যার মধ্যে পড়েছেন। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা সত্যিই দুঃখিত। গ্রাহকদের সবচেয়ে ভালো ও সেরা পরিষেবা দেওয়াই আমাদের মূল লক্ষ্য। সমস্যার দ্রুত ও সন্তোষজনক সমাধানের চেষ্টা আমরা করবো।’’

অ্যাপল কর্তৃপক্ষ সেইসঙ্গে কম দামে ব্যাটারি দেওয়ার কথাও ঘোষণা করে। সাধারণত আইফোনের পুরনো ব্যাটারির বদলে নতুন ব্যাটারি কিনতে দাম পড়ে ৭৯ মার্কিন ডলার। সেখানে এখন ৫০ মার্কিন ডলার বা প্রায় চার হাজার টাকায় ব্যাটারি পরিবর্তন করা সম্ভব।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...