এবার বাজারে আসছে ভাঁজ করা স্মার্টফোন!

স্মার্টফোনের জগতে এই ফোন বিপ্লব ঘটাবে। স্যামসাংয়ের নতুন এই ফোনে ভাঁজের সুবিধা থাকলেও তা ট্যাবলেটের চেয়ে দ্বিগুণ আকারের দেখাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘদিনের প্রচারণা চলার পর অবশেষে বাজারে আসছে ভাঁজ করা স্মার্টফোন! ভাঁজ করা এই স্মার্টফোনটি বাজারে আনতে চলেছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

সম্প্রতি লাসভেগাসে হয়ে যাওয়া ‘কনজিউমার ইলেকট্রিকস শো’ ২০১৮ এর এক গোপন বৈঠকে কোরীয় টেক জায়ান্ট স্যামসাং এই তথ্যটি প্রকাশ করেছে।

স্যামসাং মনে করছে, স্মার্টফোনের জগতে এই ফোন বিপ্লব ঘটাবে। স্যামসাংয়ের নতুন এই ফোনে ভাঁজের সুবিধা থাকলেও তা ট্যাবলেটের চেয়ে দ্বিগুণ আকারের দেখাবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, স্মার্টফোনটির সম্ভাব্য নাম হতে পারে স্যামসাং গ্যালাক্সি এক্স। এই ফোনের মধ্যেই ফোনটির প্রোটোটাইপ তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে।

দ্য কোরিয়ান হেরাল্ডের বরাত দিয়ে মিরর এক খবরে জানিয়েছে, সিঙ্গেল অ্যামোলড স্ক্রিণের এই ফোনের ডিজাইন হবে অত্যন্ত নমনীয় ধাঁচের। ভাঁজ করার সময় ফোনের ডিসপ্লে আড়াআড়িভাবে ৫ ইঞ্চি পর্যন্ত হবে। এতে থাকবে কিউএসডি ২৫৬০ এবং ১৪৪০ পি রেজ্যুলেশন। ভাঁজহীন অবস্থায় ফোনের আকার দাঁড়াবে ৮ ইঞ্চি। ফোন ও ট্যাবলেট উভয় এইচডিআর ১০ টেকনোলজি সমর্থন করবে।

জানা গেছে, এই ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এক্স কেভলার নামের একটি স্বতন্ত্র নমনীয় উপাদানে গঠিত; যা কোনো ধরনের জটিলতা ছাড়া ফোনটিকে ভাঁজ করতে সাহায্য করবে। স্যামসাংয়ের এই গ্যালাক্সি এক্স ফোনের পেছনে একক ক্যামেরার পাশাপাশি সামনেও থাকবে দুটি ক্যামেরা।

এই স্মার্টফোনের পেছনে সেন্সর ও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যাণারও থাকবে। এছাড়া সামনে থাকবে একটি স্পিকার এবং আরও কয়েকটি সেন্সর।

স্যামসাংয়ের মোবাইল ডিভিশনের প্রেসিডেন্ট কো ডং জিন আগামী বছরের নতুন এই স্মার্টফোনটি বাজারে আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন।

স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোন নিয়ে গুঞ্জন ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়লেও এটি ঠিক কখন বাজারে আসবে বা মূল্য কতো হবে তা এখনও জানা যায়নি। তবে স্মার্টফোনের জগতে আলোড়ন সৃষ্টির অপেক্ষায় থাকা স্যামসাংয়ের গ্যালাক্সি এক্স ফোনটির মূল্য যে বেশ ব্যয়বহুল হবে সেটি আন্দাজ করা যায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...