‘ইরান বিশ্বের জন্য বড় হুমকি’ : নেতানিয়াহুর দাবি

২০১৫ সালে করা ইরানের পরমাণু চুক্তিকে জার্মানির নাৎসি বাহিনী নিয়ন্ত্রণের জন্য করা মিউনিখ চুক্তির সঙ্গেও তুলনা করেন নেতানিয়াহু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন যে, ‘ইরান বিশ্বের জন্য বড় হুমকি’! রবিবার জার্মানির মিউনিখে চলমান নিরাপত্তা সম্মেলনে দেওয়া ভাষণে এই মন্তব্য করেছেন তিনি।

ইরানকে বিশ্বের জন্য সবচেয়ে বড় হুমকি বলে মন্তব্য করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। রবিবার জার্মানির মিউনিখে চলমান নিরাপত্তা সম্মেলনে দেওয়া ভাষণে এই মন্তব্য করেছেন তিনি।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই সময় একটি ড্রোনের ধ্বংসাবশেষ হাতে নিয়ে হাজির হন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ড্রোনটি ইরান ইসরায়েলে পাঠিয়েছিল দাবি করে তিনি বলেছেন যে, ইসরায়েল তার আশপাশের অঞ্চল নিয়ে ইরানকে কখনও নাক গলাতে দেবে না।

নেতানিয়াহু তার বক্তব্যে ২০১৫ সালে করা ইরানের পরমাণু চুক্তিকে জার্মানির নাৎসি বাহিনী নিয়ন্ত্রণের জন্য করা মিউনিখ চুক্তির সঙ্গেও তুলনা করেন। তিনি বলেন যে, ওই চুক্তির মাধ্যমে বিপজ্জনক ইরানি বাঘকে মূলত মুক্ত করে দেওয়া হয়েছে।

সম্মেলনে ইরানের প্রতিনিধি এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জাফরিকে মিথ্যাবাদী বলে অ্যাখ্যা দেন বেনিয়ামিন নেতানিয়াহু।

উল্লেখ্য, ইহুদি রাষ্ট্র ইসরাইল মুসলমানদের ওপর একের পর এক নানা অভিযোগ চাপিয়ে দিচ্ছেন। এটিও ঠিক তেমনই চাপিয়ে দেওয়া একটি অভিযোগ মাত্র।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...