বিমানে হাতাহাতি: অবশেষে জরুরি অবতরণ!

এমন ঘটনা ঘটেছে আমস্টারডাম হতে দুবাইগামী ট্রান্সাভিয়া এয়ারলাইন্সের একটি বিমান ফ্লাইটে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিমানে উঠেও মানুষ হাতাহাতি করে! এমন কথা শুনলে বিশ্বাস হতে চায়না। কিন্তু বাস্তবে এমন একটি ঘটনা ঘটেছে। বিমানে হাতাহাতির এক পর্যায়ে অবশেষে জরুরি অবতরণ করে বিমানটি!

বিমানে এমন একটি ঘটনা সকলকে হতবাক করেছে। এক বৃদ্ধের বায়ুদূষণকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনায় জরুরি অবতরণ করতে বাধ্য হন এক পাইলট। এমন ঘটনা ঘটেছে আমস্টারডাম হতে দুবাইগামী ট্রান্সাভিয়া এয়ারলাইন্সের একটি বিমান ফ্লাইটে। বিমানটি শেষ পর্যন্ত ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। গত সপ্তাহে এই তথ্য দিয়েছে ফক্স নিউজ।

জানা যায়, মধ্য আকাশে এক ডাচ বৃদ্ধ নাগরিক একটানা সশব্দে বায়ুদূষণ করতে থাকেন। আরেক ডাচ ওই বৃদ্ধকে এমন কাজ হতে বিরত থাকতে অনুরোধ করেন। ওই বৃদ্ধ জানান যে, তিনি চেষ্টা করেও নিয়ন্ত্রণ করতে পারছেন না।

একপর্যায়ে ওই দুই ডাচ নাগরিক ঝগড়ায় লিপ্ত হন। এই সময় বৃদ্ধের পাশে বসা দুই ডাচ-মরোক্কান তরুণীও ওই ঝগড়ায় যোগ দেন।

এমন পরিস্থিতিতে ফ্লাইট অ্যাটেনডেন্ট হস্তক্ষেপ করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পারায় একপর্যায়ে তারা হাতাহাতি শুরু করেন। উপায় না দেখে বিমানের পাইলট ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরের জরুরি অবতরণের অনুমতি নেন।
বিমানটি অবতরণের পর হইচই পড়ে যায়। বিমানের ভেতরে আসেন ভিয়েনা বিমানবন্দরের পুলিশ কর্মকর্তারা।

পাইলটের সঙ্গে কথা বলার পর ভিয়েনা পুলিশ বায়ুদূষণ করা ওই বৃদ্ধসহ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ৪ জনকে বিমান হতে নামিয়ে নেয়। এরপর বিমানটি নির্দিষ্ট গন্তব্যে ছেড়ে যায়।

Advertisements
Loading...