এবার ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার হুমকি দিলো ইরান

ইরানের বিরুদ্ধে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হুমকিপূর্ণ বক্তব্যের প্রতিক্রিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময় ইসরাইলের কর্মকাণ্ড বিশেষ করে মুসলিমদের প্রতি যে ধরনের আচরণ করছেন তাতে গোটা বিশ্বই ক্ষুব্ধ ইসরাইলের প্রতি। এবার ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার হুমকি দিলো ইরান।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, কোনো ধরনের দুঃসাহস দেখালে তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব মোহসেন রেজায়ি। ইরানের বিরুদ্ধে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হুমকিপূর্ণ বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এই কথা বলেন। মোহসেন রেজায়ি বলেন, কোনো ধরনের দুঃসাহস দেখালে তেল আবিবকে একেবারে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

১৮ ফেব্রুয়ারি মিউনিখ নিরাপত্তা সম্মেলনে ভাষণ দেওয়ার সময় একটি ধাতব খণ্ড দেখিয়ে নেতানিয়াহু দাবি করেন যে, তাদের আকাশসীমায় প্রবেশের পর তারা ইরানের একটি ড্রোন ভূপাতিত করেছে। তার হাতের ধাতব খণ্ডটি ওই ড্রোনেরই অংশ বলেও দাবি করেন। এই সময় তিনি প্রয়োজনে ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুমকি দেন। অবশ্য ইরান এই ধরনের ড্রোন পাঠানোর কথা সরাসরি নাকচ করে দিয়েছে।

লেবাননের আল-মানার টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে মোহসেন রেজায়ি আরও বলেছেন, নেতানিয়াহু মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যে কার্টুনধর্মী সার্কাস দেখিয়েছেন সেটি শিশুদের বিনোদনের জন্যও উপযুক্ত নয়।

তিনি আরও বলেন, মার্কিন যুক্টরাষ্ট্র ও ইসরাইলি নেতারা ইরানকে চেনে না ও প্রতিরোধ শক্তিকে বুঝতে পারে না। সে কারণেই তারা প্রতিরোধ শক্তিকে মোকাবেলা করতে গিয়ে একের পর এক পরাজয় বরণ করছে।

সিরিয়ায় ইসরাইলের এফ-সিক্সটিন জঙ্গিবিমান ভূপাতিত করা প্রসঙ্গে তিনি বলেছেন, সিরিয়ার এই পদক্ষেপ হতে এটা স্পষ্ট দেশটির সেনাবাহিনী নিজের পায়ে দাঁড়িয়ে গেছে ও প্রতিরোধ সংগ্রাম এগিয়ে চলেছে। পাশাপাশি দখলদার ইসরাইল দুর্বল হয়ে গেছে ও তারা পিছু হটছে বলেও তিনি মন্তব্য করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...