The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজ সোমবার হতে ১০০ নম্বরে বিটিআরসিতে অভিযোগ করা যাবে

সবাই যেনো সহজে মনে রাখতে পারেন সেজন্যই নতুন এই (১০০) শর্টকোড ব্যবহার করা হচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ (সোমবার) হতে ১০০ নম্বরে কল করে বিটিআরসিতে মোবাইল ফোন ও ইন্টারনেটসহ অন্যান্য টেলিযোগাযোগ বিষয়ে অভিযোগ করা যাবে।

আজ সোমবার হতে ১০০ নম্বরে বিটিআরসিতে অভিযোগ করা যাবে 1

মোবাইল গ্রাহকদের টেলিযোগাযোগ সংক্রান্ত অভিযোগ গ্রহণ এবং নিষ্পত্তির জন্য ইতিপূর্বের শর্টকোড ‘২৮৭২’ বাতিল করে নতুন শর্টকোড আজ (সোমবার) হতে চালু করা হচ্ছে। নতুন এই শর্টকোড ১০০ নম্বরে ডায়াল করে এখন থেকে অভিযোগ করা যাবে।বাংলাদেশ টে‌লিযোগাযোগ নিয়ন্ত্রণ ক‌মিশন (বিটিআর‌সি) আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) হতে নতুন নম্বরটি চালু করবে বলে জানানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, বিটিআরসির কমিশন সভায় নতুন নম্বরটি চালুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সবাই যেনো সহজে মনে রাখতে পারেন সেজন্যই নতুন এই (১০০) শর্টকোড ব্যবহার করা হচ্ছে।

বিটিআরসি’র সিদ্ধান্ত মোতাবেক, দেশব্যাপী মোবাইল ফোন এবং ইন্টারনেটসহ অন্যান্য টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকের অভিযোগ গ্রহণ এবং নিষ্পত্তির লক্ষ্যে কমিশনের অনুমোদনের ভিত্তিতে ‘২৮৭২’ শর্টকোডটি ব্যবহার করে বিটিআরসি স্থাপিত ও পরিচালিত কমপ্লেইন্স ফর টেলিকমিউনিকেশন সার্ভিস (সিটিএস) নামক কল সেন্টারটি এতোদিন ধরে পরিচালিত হয়ে আসছে।

তবে গ্রাহকের স্বার্থের কথা বিবেচনা করে কমিশনের ২১১তম সভায় জনসাধারণের সহজে মনে রাখার সুবিধার্থে চলমান শর্টকোডটি বাতিল করা হয়। নতুন তিন ডিজিটের শর্টকোডটি হলো, ‘১০০’। এই কোডের মাধ্যমে সিটিএস সেন্টারটি পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...