এসা আনলো শক্তিশালী গেমিং ডেস্কটপ

এই গেমিং পিসিটি ২০১৭ সালের আইএফএ-তে প্রদর্শন করা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদিও এখন ল্যাপটপের যুগ। তথাপিও ডেস্কটপের বিকল্প হতে পারে না। গ্রাহকদের কথা চিন্তা করে এবার এসা আনলো শক্তিশালী গেমিং ডেস্কটপ।

এসার গেমিং ডেস্কটপটির মডেল প্রিডেটর অরিয়ন ৯০০০। এই কম্পিউটারটিতে ইন্টেলের কোর আই নাইন প্রসেসর ব্যবহার করা হয়েছে। যে কারণে এতে দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।

এক্সট্রিম সিরিজের প্রসেসর সম্বলিত নতুন এই গেমিং পিসিটি ২০১৭ সালের আইএফএ-তে প্রদর্শন করা হয়। অবশেষে এটি ভারতসহ এশিয়ার বাজারে চলে এসেছে। ভারতীয় বাজারে এই ডেস্কটপটি বিক্রি হচ্ছে ৩ লাখ ১৯ হাজার ৯৯৯ রুপিতে।

গেমিং সিরিজের নতুন এই ডেস্কটপটিতে রয়েছে এনভিডিয়া জিটিএক্স ১০৯০ আই গ্রাফিক্স কার্ড। এটিতে ১২৮ জিবি ডিডিআর ফোর র‌্যাম ব্যবহার করা হয়েছে।

বিশেষ ফিচার হিসাবে ডেস্কটপটিতে আরও রয়েছে ইনটেলের অপটেন মেমোরি। যা দ্রুত গতিতে রিডিং এবং রাইটিং স্পিড নিশ্চিত করবে। ১ টেরাবাইট হার্ডডিস্ক রয়েছে নতুন এই গেমিং সিপিইউতে।

সুদৃশ্য গেমিং কেসিং সমৃদ্ধ এই ডিভাইসটিতে আরজিবি লাইট ব্যবহার করা হয়েছে। যে কারণে এটি দেখতে বেশ আকর্ষণীয়।

কানেকটিভিটির জন্য এতে রয়েছে ইউএসবি থ্রি ও টু পোর্টস। রয়েছে ল্যান পোর্টও। এই পিসিতে উন্নত কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। যে কারণে দীর্ঘক্ষণ সিপিইউ চালু থাকলেও হ্যাং করার কোনোই সম্ভাবনা নেই।

Advertisements
Loading...