মিয়ানমার নেত্রী অং সান সু চি পদত্যাগ করছেন?

অং সান সু চি যেকোনো মুহূর্তেই অবসরে যেতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখনও ফাইনাল খবর নয়, তবে মিয়ানমারের সংবাদ মাধ্যমগুলো এই খবর দিয়ে বলেছে, পদত্যাগ করছেন মিয়ানমার নেত্রী অং সান সু চি!

মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা ও দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী অং সান সু চি যেকোনো মুহূর্তেই অবসরে যেতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। দলটির কার্য নির্বাহী কমিটির এক বৈঠকে সু চি সম্ভব হলে নিজেকে সরিয়ে নিতে চান বলে জানানোর পর এ গুঞ্জন জোরালো হয়।

অবশ্য রবিবার এনএলডি’র এক মুখপাত্র সু চির পদত্যাগের গুঞ্জন উড়িয়ে দেন। মুখপাত্র ইউ মিও নিউন্ত বলেছেন যে, ‘খবর বেরিয়েছে যে অং সান সু চি অবসরে যাচ্ছেন। আমি বললাম, না। তবে দলের কর্মীরা যদি কঠোর পরিশ্রম করেন, তবে তিনি অবসরে যাবেন। এটা তিনি (সু চি) সব সময়ই বলে থাকেন। তবে তার মানে এই নয় যে, তিনি শীঘ্রই অবসরে যাবেন।’

এর পূর্বে শনিবার দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল এনএলডি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (সিইসি) সদস্যদের এক বৈঠকে সু চি বলেন যে, সম্ভব হলে তিনি পদত্যাগ করতে চান। এনএলডি প্রধান সু চির এই মন্তব্যের পর দেশটির গণমাধ্যমে তার পদত্যাগের বিষয়ে খবর প্রকাশিত হয়।

এনএলডি’র মুখপাত্র ইউ মিও নিউন্ত শনিবারের ওই বৈঠকের ব্যাপারে বলেন যে, ‘নেইপিদোতে যে বৈঠক হয়েছে সেটি ছিল কেবলমাত্র সামাজিক সমাবেশ। বৈঠকে রাজনৈতিক কোনো বিষয়ে আলোচনায় হয়নি।’।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...