The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমি আনছে ডিসপ্লেতেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

শাওমির নতুন ফ্ল্যাগশিপ এমআই ৭ ফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ব্র্যান্ড কোম্পানিগুলোকে ছাড়য়ে এক নম্বরে উঠে আসতে চলেছে শাওমি। কোয়ালিটি ও দামের দিক থেকে বেশ সাশ্রয়ী হওয়ায় গ্রাহকরা হুমড়ি খেয়ে পড়ছেন। এবার শাওমি আনছে ডিসপ্লেতেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

শাওমি আনছে ডিসপ্লেতেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর 1

স্মার্টফোন জগতে খুব কম সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে শাওমি। এবার শাওমির নতুন ফ্ল্যাগশিপ এমআই ৭ ফোনটিতে সরাসরি ডিসপ্লের মধ্যেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ধারণা করা হচ্ছে শুধু এমআই৭ এর সঙ্গে এমআই ৭ প্লাস ফোনটিও বাজারে নিয়ে আসা হবে। দুটি ফোনের মধ্যে অবশ্য স্ক্রিনের আকৃতি ছাড়া খুব একটা পার্থক্য থাকবে না।

এমআই ৭ এর সোর্সকোড হতে এসব তথ্য বের করেছেন ডেভেলপাররা। তাদের অনুসন্ধানে দেখা যায়, এমআই৭ এর মূল কোডে গুডিক্স কোম্পানির ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কথা লেখা রয়েছে। কোম্পানিটি ডিসপ্লের মধ্যেই ব্যবহারযোগ্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তৈরি করছে। এছাড়াও লক স্ক্রিণ অ্যাপের কোডেও স্ক্রিণ হতে আঙুলের ছাপ পড়ার জন্য লেখা কোডের অস্তিত্ব পাওয়া গেছে শাওমির ফোনে।

কোড নেইম ডিপার নামে সোর্সকোড উন্মোচন করার পাশাপাশি শাওমি মতোই সোর্সকোড উরসা নামে একটি ডিভাইসের জন্যও আপলোড করেছে। ধারণা করা হচ্ছে যে, ডিপার ডিভাইসটি এমআই ৭ ও উরসা ডিভাইসটি এমআই ৭ প্লাস। তবে এমআই ৭ এর ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর না দিলেও এমআই ৭ প্লাসের নিচে তা দেওয়া হতে পারে।

এই দুটি ফোনের জন্য একই রম তৈরি করা হচ্ছে। তাই এমআই ৭ এর কোডেও তার অস্তিত্ব মিলেছে। তবে শাওমি যে ডিসপ্লের মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সমৃদ্ধ ডিভাইস আনছে তাতে কোনো রকম সন্দেহ থাকছে না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...