সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবির রহস্য কী?

শুঁড়ের ওপরে গুটিসুটি মেরে বসে আছে একটি সিংহশাবক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই ছবিটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবির রহস্য কী? তা কী আপনি জানেন? আজ জেনে নিন ভাইরাল হওয়ার রহস্য!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সোশ্যাল মিডিয়ার কারণে বিশ্বজুড়ে ভাইরাল হয়েছে একটি ব্যতিক্রমি ছবি। যেখানে দেখা যায় জঙ্গলের পথে হেঁটে যাচ্ছে একটি বিশাল হাতি। তার শুঁড়ের ওপরে গুটিসুটি মেরে বসে আছে একটি সিংহশাবক। আর তার ঠিক পাশেই হেঁটে চলেছে ওই শাবকটির মা।

টুইটারের ওই ছবিতে দাবি করা হয়েছিল, দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কে মা’র সঙ্গে হাঁটতে হাঁটতে এক সময় ক্লান্ত হয়ে পড়েছিল শাবকটি। তাই তাকে শুঁড়ে তুলে নেয় এই হাতিটি। বাকি পথ মায়ের পাশে হাতির শুঁড়ে চড়ে পাড়ি দিয়েছে শাবকটি। কোটি কোটি শেয়ার হয় এই ছবিটি।

ফটো এডিটের আগের ছবি!

কিন্তু ব্যাপকভাবে ভাইরাল হওয়ার পর সত্যিটা সামনে আসে ২৪ ঘণ্টার মধ্যেই। জানা যায় যে, ছবিটিতে এডিটিং সফটওয়্যার ফটোশপের সাহায্য নেওয়া হয়। কী করে ফটোশপ করা হয়েছে, সেটাও ধাপে ধাপে প্রকাশ্যে আনা হয়। তবে ফটোশপের কাজটি এতোটাই নিখুঁত করা হয়েছে যে, সেটা ধরতে পারেননি কেওই। তবে শেষ পর্যন্ত ধরা পড়েছে।

Advertisements
Loading...