কিমের সঙ্গে ট্রাম্পের বৈঠক মে অথবা জুনে

তাদের মধ্যে পরমাণু নিরস্ত্রকরণ ইস্যুতে একটি চুক্তিও হতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক হতে পারে মে অথবা জুন মাসে। সোমবার হোয়াইট হাউজে এক বক্তব্যে ট্রাম্প নিজেই এই তথ্য দিয়েছেন।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক হতে পারে আগামী মে অথবা জুন মাসে। সোমবার হোয়াইট হাউজে এক বক্তব্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, উত্তর কোরিয়ার সঙ্গে যোগাযোগ অব্যাহত আছে। আগামী মাস অথবা জুনের শুরুতে দেশটির সঙ্গে আলোচনা হতে পারে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশা প্রকাশ করেন যে, তাদের মধ্যে পরমাণু নিরস্ত্রকরণ ইস্যুতে একটি চুক্তিও হতে পারে। গতমাসে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে আগ্রহ প্রকাশ করেছেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। তারপর হতেই প্রথমবারের মতো তাদের মধ্যে হতে যাওয়া এই বৈঠক নিয়ে আলোচনা শুরু হয়। বিশ্বব্যাপী উত্তর কোরিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের যে উদ্বেগ ও উৎকণ্ঠার উদ্ভব ঘটেছিল সেটি নিরসনের একটি বার্তা বয়ে আনছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে বাদানুবাদ দেখা যায়। একজন আরেক জনের বিরুদ্ধে নানা রকম বক্তব্য রাখেন। যে কারণে বিশ্বব্যাপী এক উদ্বেগ উৎকণ্ঠা দেখা দেয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...