The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৮ মিলিয়ন ভিডিও মুছে ফেলেছে ইউটিউব!

গত বছরের অক্টোবর হতে ডিসেম্বর এই ৩ মাসে কিছু ভিডিও নিয়ে অনেক অভিযোগ আসার পর ইউটিউব কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইন্টারনেট জগতের অত্যন্ত জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব তাদের সদস্যদের ৮ মিলিয়ন ভিডিও মুছে ফেলেছে!

৮ মিলিয়ন ভিডিও মুছে ফেলেছে ইউটিউব! 1

বর্তমান ইন্টারনেট জগতের একটি অত্যন্ত জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট হলো ইউটিউব। ইউটিউব ভিডিও সদস্যদের ভিডিও আপলোড, দর্শন ও আদান-প্রদানের সুবিধা দান করে আসছে। এই সাইটটিতে আরও রয়েছে ভিডিও পর্যালোচনা, অভিমত প্রদানসহ নানা প্রয়োজনীয় সুবিধাও।

সম্প্রতি নির্ধারিত কমিউনিটি নীতিমালা না মানায় ইউটিউব কর্তৃক ৩ মাসে ৮৩ লাখ ভিডিও মুছে ফেলেছে। গত বছরের অক্টোবর হতে ডিসেম্বর এই ৩ মাসে কিছু ভিডিও নিয়ে অনেক অভিযোগ আসার পর ইউটিউব কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেয় বলে ত্রৈমাসিক ‘এনফোর্সমেন্ট প্রতিবেদন’ এ উল্লেখ করা হয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, যৌনতাপূর্ণ ভিডিও সরাতে ৩ মাসে ৯১ লাখ অনুরোধ পেয়েছিলেন তারা। অপরদিকে ঘৃণা ছড়ানো বক্তব্য বা অবমাননাকর ভিডিও পোস্টের অভিযোগও এসেছিল প্রায় ৪৭ লাখ।

ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, ৬৭ লাখ ভিডিওকে ফ্ল্যাগ দেখিয়ে মডারেটরদের কাছে পাঠানো হয়েছিলো। পরে ভিডিওগুলো মুছে ফেলা হয়েছে। তবে এর ৭৬ শতাংশই মডারেটর ছাড়া অন্য কেও দেখেননি।

সরিয়ে ফেলা ভিডিও আবার আপলোড করা হচ্ছে কিনা তা ধরার জন্য ভিডিওগুলোর বিশেষ তথ্য রেখে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...