গুয়াতেমালাকে ৪ গোলে উড়িয়ে দিল আর্জেন্টিনা; মেসির হ্যাটট্রিক

লিওনেল মেসির ৩ গোলে গুয়াতেমালার বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়ে টানা দুই ম্যাচ ড্রয়ের পর পূর্ণ ৩ পয়েন্টের জয় পেলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার পক্ষে একই ম্যাচে তিন গোল সহ সর্বমোট ৩৫ গোল করে আর্জেন্টাইন লিজেন্ড ডিয়াগো ম্যারাডোনার করা ৩৪ গোল টপকিয়ে গেলেন লিওনেল মেসি। তিনি এখন আর্জেন্টিনার পক্ষে হারনান ক্রেসপোর সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। শুক্রবারের খেলায় আর্জেন্টিনার পক্ষে অপর গোলটি করেন অগাস্টো ফার্নেন্ডাজ।


288271hp2

আর্জেন্টিনার পক্ষে জয়টি এমন এক সময়ে এল যখন আর্জেন্টিনা গত দুটি খেলায় নিজ মহাদেশের দুটি দেশের বিপক্ষে জয় তুলে আনতে ব্যর্থ হয়েছে। গত এক সপ্তাহে ইকুয়েডর এবং কলোম্বিয়ার সাথে পর পর দুটি ম্যাচে ড্র করে আর্জেন্টিনা। আর্জেন্টিনা ফুটবল দলের ম্যানেজার আলেজান্ড্রো সাবেলা গুয়াতেমালার বিপক্ষে দলের নতুন কিছু খেলোয়াড়কে খেলিয়ে সাফল্য পান।

খেলা শুরুটা ভালোভাবেই শুরু করে আর্জেন্টিনা। প্রথম ১৫ মিনিটে লিওনেল মেসি প্রথম গোলের দেখা পান। সতীর্থ লাভাজ্জির পাসে মেসির পায়ে বল এলে তিনি গোল করেন। আর্জেন্টিনার পক্ষে দ্বিতীয় গোলটি করেন দলের হয়ে নতুন মুখ অগাস্টো ফার্নেন্ডাজ। ৩৫ মিনিটে তার করা গোলে আর্জেন্টিনা ২-০ তে এগিয়ে যায়। ম্যাচের ৩৯ মিনিটে গুয়াতেমালার ডিফেন্ডার ভাসকুয়েজ এর ভুলের কারনে আর্জেন্টিনার পক্ষে পেনাল্টি দেন রেফারী। খেলার ৪০ মিনিটে লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করে দলকে আর্জেন্টিনাকে ৩ গোলে এগিয়ে নেন। প্রথমার্ধে গুয়াতেমালার বিপক্ষে তীব্র আক্রমনের ধারা অব্যাহত রেখেও আর্জেন্টাইনদের ৩-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়তে হয়।

দ্বিতীয়ার্ধ খেলা শুরু তিন মিনিটের মাথায় গুয়াতেমালার ডিফেন্ডারদের বোকা বানিয়ে নিজের ৩য় গোলটি করেন। পরপর ২ ম্যাচে মুল একাদশের বাইরে থাকা মেসি দলে ফিরেই বিপক্ষ দল গুয়াতেমালাকে বিধ্বস্ত করেন।

ফিফা রাঙ্কিং এ অনেক পিছিয়ে থাকা গুয়াতেমালার বিপক্ষে জয় আর্জেন্টিনাকে দিয়েছে পরপর দুই ম্যাচে অভুক্ত থাকার পর জয়। একই সাথে মেসির হ্যাট্রিক তাকে হাতছানি দিচ্ছে নতুন এক রেকর্ডের। আর্জেন্টিনার পক্ষে সর্বোচ্চ গোলদাতা হবার রেকর্ড। বর্তমানে আর্জেন্টিনার পক্ষে ৫৬ টি গোল করে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে টপকাতে লিওনেল মেসির দরকার আর মাত্র ১২টি গোল। দারুন ফর্মে থাকা ২৫ বছরের এই ফুটবল জাদুকর যে সেটি একদিন করে ফেলবেন সেটা যেন সময়ের ব্যাপার মাত্র।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...