ট্রাম্প স্কটল্যান্ডেও বিরোধীদের বিক্ষোভে পড়লেন!

স্কটল্যান্ড রাজ্যে হাজার হাজার মানুষ ট্রাম্পবিরোধী বিক্ষোভের মধ্যেও স্কটল্যান্ডে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাজ্যের পর এবার স্কটল্যান্ড রাজ্যে ব্যাপক ট্রাম্পবিরোধী বিক্ষোভ হলো। ট্রাম্পের মা ছিলেন একজন স্কটিশ। তারপরও ডোনাল্ড ট্রাম্প ছাড় পাননি স্কটিশদের থেকে!

যুক্তরাজ্যের পর এবার স্কটল্যান্ড রাজ্যে ব্যাপক ট্রাম্পবিরোধী বিক্ষোভ হলো। জানা গেছে, ডোনাল্ড ট্রাম্পের মা ছিলেন একজন স্কটিশ। সেই সূত্রে স্কটল্যান্ডে দু’দিনের ব্যক্তিগত সফরে গিয়েও ব্যাপক প্রতিবাদের মুখে পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সফরের বিরোধীতা করে এডিনবরাতে প্রায় ৯ হাজার মানুষের বিক্ষোভ হয়েছে। এই শহরের মানুষরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

সফর শেষে এয়ারফোর্স ওয়ানের প্লেনে করে ডোনাল্ড ট্রাম্প স্কটল্যান্ড ত্যাগ করেন। ট্রাম্পের সঙ্গে ছিলেন স্ত্রী মেলানিয়া ট্রাম্পও। স্কটল্যান্ড সফর শেষে এবার হেলসিংকিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করার কথা রয়েছে ট্রাম্পের।

বিবিসির এক খবরে বলা হয়েছে, স্কটল্যান্ড রাজ্যে হাজার হাজার মানুষ ট্রাম্পবিরোধী বিক্ষোভের মধ্যেও স্কটল্যান্ডে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইংল্যান্ডে দুদিনের সফর শেষে স্থানীয় সময় গত শুক্রবার রাতে স্কটল্যান্ডে পৌঁছান ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্পের গলফ রিসোর্ট রয়েছে আইরসায়ারে। সেখানেই ট্রাম্প তার টার্নবেরি গলফ রিসোর্টে অবকাশযাপন করেছেন।

ডোনাল্ড ট্রাম্পের স্কটল্যান্ডে পা রাখার খবর শুনেই গ্লাসগোর জর্জ স্কয়ারে জড়ো হন ট্রাম্প বিরোধী বিক্ষোভকারীরা। বিভিন্ন ব্যানার এবং ফেস্টুনে ট্রাম্পবিরোধী নানা স্লোগান লেখা রয়েছে দেখা যায়।

ডোনাল্ড ট্রাম্প এর আগেও অনেকবার স্কটল্যান্ড ভ্রমণ করেছেন। তবে প্রেসিডেন্ট হওয়ার পর এই প্রথম সেখানে গেলেন এবং গিয়েই বিক্ষোভের মুখে পড়লেন। ডোনাল্ড ট্রাম্প স্কটল্যান্ডের ফাস্ট মিনিস্টারের সঙ্গেও দেখা করতে পারেননি। কারণ হলো তিনি তার সঙ্গে দেখা করতে রাজিই হননি!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...