গুগল ড্রাইভ ব্যবহারকারীর সংখ্যা পৌছে যাচ্ছে ১ বিলিয়নের কৌটায়

গুগল ড্রাইভ গুগলের ৮ম পণ্য হিসেবে বিলিয়নেয়ার ব্যবহারকারীর ঘরে পৌঁছাতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুগলের অন্যান্য পণ্যের মত এবার গুগল ড্রাইভও পৌছে যাচ্ছে ১ বিলিয়ন ব্যবহারকারীর ঘরে। বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ফাইল স্টোরেজ সার্ভিস নিয়ে গুগল ড্রাইভ ২০১২ সালে যাত্রা শুরু করে। গুগলের ব্যাপক প্রচার এবং প্রসারের কারণেই গুগল ড্রাইভ গুগলের অন্যান্য সেবা সমূহের পাশাপাশি ১ বিলিয়ন ব্যবহারকারী অর্জন করতে যাচ্ছে।

এর আগেও গুগলের আরো সাতটি পণ্য যেমন জি-মেইল, গুগল সার্চ ইঞ্জিন, ক্রোম ব্রাউজার, গুগল ম্যাপ, এন্ড্রোয়েড ইত্যাদি ব্যবহারকারীর সংখ্যা বিলিয়নের ঘরে পৌছে গিয়েছে। গত বছর এন্ড্রোয়েড ২ বিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর মাধ্যমে বিশ্বের বৃহত্তম মোবাইল অপারেটিং সিস্টেমের স্থান দখল করেছে। এবার গুগল ড্রাইভ গুগলের ৮ম পণ্য হিসেবে বিলিয়নেয়ার ব্যবহারকারীর ঘরে পৌঁছাবে।

গুগল প্রতিনয়ত তাদের সেবাসমূহকে আরো সহজ এবং নিরাপদ করতে কাজ করে যাচ্ছে। সেই সুবাদেই গুগল ড্রাইভকে বলা যায় বিশ্বের সবচেয়ে নিরাপদ অনলাইন স্টোরেজ। এখানে আপনি ছবি, ভিডিও, মিউজিক সহ নানা ধরণের ফাইল নিরাপদে সংরক্ষণ করে রাখতে পারবেন। পরবর্তীতে সেই ফাইল্গুলো ইচ্ছে মত ব্যবহার বা অন্যদের সাথে শেয়ার করতে পারবেন।

সানফ্রান্সিসকোতে গুগলের এক সম্মেলনে বলা হয়েছে, এই সপ্তাহ পরেই তারা এই স্থান দখল করবে। গত বছরের গুগল আই/ও কনফারেন্সে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গুগল ড্রাইভ ২০১২ সালে যাত্রা শুরু করে গত বছর পর্যন্ত এর সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ৮০০ মিলিয়ন। গুগল ড্রাইভ বর্তমানে ব্যক্তিগত ব্যবহার ছাড়াও প্রচুর পরিমাণে অফিসিয়াল কাজে ব্যবহার করা হচ্ছে। ড্রাইভের ব্যবহারকারী বৃদ্ধি করার জন্য টিম ড্রাইভ এবং একটি ফাইল স্ট্রীম সহ নানা ধরনের নতুন নতুন বৈশিষ্ট যুক্ত করেছে। যার ফলস্বরূপ দিনদিন এর ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...