ইমরান খান বললেন: পাকিস্তানকে উন্নত করা হবে

সিপিইসি-এর ক্ষেত্রে ইমরান খান নমনীয়তা প্রকাশ করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি পাকিস্তানে অনুষ্ঠিত নির্বাচনে এগিয়ে থাকা তেহরিক-ই-ইনাসফের প্রধান ইমরান খান বৃহস্পতিবার এক ভক্তৃতায় বলেছেন, পাকিস্তানকে উন্নত করা হবে।

এ সময় ইমরান খান বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রেও গুরুত্ব দেন। পরে তার বক্তব্য বিভিন্ন দেশে ছড়িয়ে পড়লে ব্যাপক প্রতিক্রিয়া আসতে থাকে।

তবে চীনের গণমাধ্যমগুলোর মধ্যে সার্বাধিক প্রচারিত গ্লোবাল টাইমসের বরাতে বলা হয়েছে, পাকিস্তানের নতুন সরকারের সাথে চীন সরকার তাদের উন্নয়নমূলক কাজ চালিয়ে যাবেন।

ওই প্রতিবেদনে চীন কর্তৃক পাকিস্তানের ৬২ বিলিয়ন ডলার ইনভেস্ট করার বিষয়েও উল্লেখ করা হয়েছে। এই সময় তারা চায়না-পাকিস্তান ইকোনমিক করিডোরের (সিপিইসি) মধ্যকার উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাবে বলে উল্লেখ করা হয়েছে।

পাকিস্তানের নতুন সরকারকে চীন-পাকিস্তান সম্পর্কের ক্ষেত্রে আরও বেশি বিচক্ষণতার পরিচয় দিতে পরামর্শ দিয়েছে ওইসব প্রতিবেদনে। তবে অতীতে চীন-পাকিস্তান সম্পর্ক নিয়ে পশ্চিমা মিডিয়ার বাড়াবাড়ির বিষয়েও সজাগ থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন বলা হয়, সিপিইসি-এর ক্ষেত্রে ইমরান খান নমনীয়তা প্রকাশ করেছে।

উল্লেখ্য, নির্বাচনে সংখ্যাগরিষ্টতা লাভ করার পর তেহরিক-ই-ইনাসফের চেয়ারম্যান ইমরান খান তার বক্তৃতায় চীন ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট, ইরান, সৌদিআরবসহ অন্যান্য দেশের সঙ্গে সম্পর্ক জোড়দার করার কথা বলেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...