মৃত্যুর আগে ৬০ দিন নির্ঘুম ছিলেন মাইকেল জ্যাকসন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বখ্যাত ব্যক্তিদের নিয়ে লেখা-লেখির শেষ নেই। সর্বশেষ খবর হচ্ছে বিশ্বখ্যাত পপতারকা মাইকেল জ্যাকসন মৃত্যুর আগে ৬০ দিন নির্ঘুম ছিলেন বলে খবর বেরিয়েছে।

michae jackson

বিশ্বখ্যাত এই পপতারকা মাইকেল জ্যাকসন মারা গেছেন ৪ বছর হতে চললেও তার রেকর্ড গড়া এখনও থেমে নেই। নিজের অজান্তেই বেঁচে থাকতে করে গেছেন একটি রেকর্ড যা তার মৃত্যুর পর জনসমক্ষে প্রকাশিত হলো। গত শুক্রবার ২১ জুন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয়, মৃত্যুর আগে টানা ৬০ দিন তিনি নির্ঘুম ছিলেন। যদি ঘটনাটি সত্যি হয় তাহলে জ্যাকসনই পৃথিবীর প্রথম ব্যক্তি যিনি টানা দু’মাস ঘুমাননি। খবর সিএনএনের।

তার ব্যক্তিগত চিকিৎসক কনরাডে মুরের দেওয়া প্রোপোফল নামক বেদনানাশক ওষুধের কারণে না ঘুমিয়ে থাকতে পেরেছিলেন জ্যাকসন। এ প্রসঙ্গে হার্ভার্ড মেডিকেল স্কুলের ড. চার্লস সিজেইসলার জানান, প্রপোফল নামে বেদনানাশক ওষুধটি স্বাভাবিক ঘুমের ব্যাঘাত ঘটায়। কিন্তু ব্যক্তিকে সতেজ ঘুমের অনুভূতি দেয়। তিনি আরও বলেন, তার অকাল মৃত্যুর জন্য অবশ্য এ ওষুধটির প্রভাব রয়েছে। জানা যায়, মৃত্যুর দু’দিন আগে তাকে প্রোপোফল দেওয়া বন্ধ করে দেন কনরাড।

তবে ঘটনাটি যদি সত্যি হয় তাহলে মৃত্যুর আগে বিশ্বখ্যাত এই পপতারকা মাইকেল জ্যাকসন মারা যাওয়ার আগে এই বিশ্ব রেকর্ড করে গেছেন। উল্লেখ্য, বিশ্বখ্যাত পপতারকা মাইকেল জ্যাকসন মারা যাওয়া পর তার মৃত্যু নিয়ে নানা অপপ্রচার শুরু হয়- যা এখনও চলছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...