রমজানে মাংসের দাম নির্ধারণ করেছে ডিসিসি ॥ আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ রমজানে যাতে অযথা মাংসের দাম বেশি না নেওয়া হয় সে লক্ষে ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) রাজধানীতে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত কঠোর ব্যবস্থা নেবে বলে হুশিয়ার করে দেওয়া হয়েছে।

Hanging Meat

প্রতি কেজি খাসির মাংস ৪৫০ টাকা, বখরির মাংস (ছাগী) ৩৯০ টাকা, দেশি গরুর মাংস ২৭৫ টাকা, মহিষের মাংস ২৫০ ও বিদেশি গরুর মাংস ২৬০ টাকা নির্ধারণ করে দেওয়া হয়েছে। ডিসিসির এই আদেশ প্রথম রমজান থেকে ২৬ রমজান পর্যন্ত কার্যকর থাকবে।

গতকাল ২৩ জুন ডিসিসি (দক্ষিণ) কার্যালয়ে ঢাকা সিটি কর্পোরেশনের (দক্ষিণ) প্রশাসক মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে রাজধানীর মাংস ব্যবসায়ীদের সঙ্গে এক সভায় এই মূল্য নির্ধারণ করা হয়। সভায় বাংলাদেশ মাংস বিক্রেতা সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস বিক্রেতা সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

নজিবুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সিটি কর্পোরেশন মাংসের যে দাম নির্ধারণ করেছে; তার বেশি নেওয়া যাবে না। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। কঠোরভাবে ভ্রাম্যমাণ আদালত মাংসের বাজার তদারকি করবে বলেও জানান তিনি।

অপরদিকে মাংস ব্যবসায়ী সমিতির মাহাসচিব রবিউল আলম সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘সিটি কর্পোরেশনের নির্ধারিত দামে খুব বেশি লাভ হবে না, তবে রমজানের পবিত্রতা রক্ষায় এ দাম মেনে নেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত বছর রমজানে গরুর মাংস কিছু কিছু স্থানে ৪২৫ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। ব্যবসায়ীদের এই অতি মুনাফার কারণে যাতে রমজানে সাধারণ মানুষ নাজেহাল না হন সেজন্যই ডিসিসি এই উদ্যোগ গ্রহণ করলো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...