ভালোবাসার অনবদ্য গল্পের নাটক ‘লালাই’ প্রশংসীত [ভিডিও]

‘লালাই’ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ঈদের অনেকগুলো নাটকের মধ্যে ভালোবাসার অনবদ্য গল্পের নাটক ‘লালাই’ বেশ প্রশংসীত হয়েছে। যে কারণে ইউটিউবে বেশ সাড়া ফেলেছে নাটকটি।

‘আমার না জ্বর আইছে। বুঝছছ লালাই, খাওয়া-দাওয়া ঠিকভাবে করবা। এই আমি খাওয়া-দাওয়া ঠিকভাবে করি নাই বইলাই আমার জ্বর আইছে।’

পোষা প্রাণীটির গায়ে হাত বুলাতে বুলাতে পরম মমতায় কথাগুলো বলেন লালাই নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আফরান নিশো। কৃষকের সঙ্গে তার পোষা প্রাণীটির ভালোবাসা ঠিক কতোখানি গভীর, এই দৃশ্যটি তা বলে দিচ্ছে।

এই নাটকটি দেখতে হলে যেতে হবে ইউটিউব চ্যানেল ধ্রুব টিভিতে। ‘লালাই’ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। আফরান নিশোর সঙ্গে অভিনয় করেছেন তানজিন তিশা। এছাড়াও আরও অভিনয় করেছেন সাগর হুদা, রকি খান, সিয়াম নাসির, শিশু শিল্পী আরিয়া অরিত্রা প্রমুখ।

কৃষিনির্ভর অর্থনীতি। জীবিকার তাগিদে কৃষক গরু-ছাগল পালন করা। পোষা প্রাণীটির প্রতি কৃষকের যে ভালোবাসা এবং সেটা যে তার নিজের সন্তানের চেয়েও কোনো অংশে কম নয়, সেটি নিয়েই চমৎকার এই নাটকের গল্পটি লিখেছেন আনিসুর বুলবুল।

এবারের ঈদুল আযহা উপলক্ষে নির্মাণ করা এই নাটকটি দর্শকের মনে প্রভাব ফেলতে বাধ্য। দর্শক কখনওবা আবেগে কুঁকড়ে উঠবে আবার কখনও তাদের চোখে পানি ছলছল করবে বলেই মনে হয়েছে।

নাটকটিতে প্রিয় পোষা প্রাণীটিকে কোরবানির মাধ্যমে নিজের মেয়ের চিকিৎসা যেমন হলো, আল্লাহর আদেশও পালন করা হলো। এতো সুন্দর একটি থিম নিয়ে এর আগে কখনও চোখে পড়েনি।

এই নাটকটির শেষে টাইটেল কার্ডের সঙ্গে আবহসঙ্গীতে ‘পোড়া মন তোমায় ভাবিয়া, চোখ বুইজা-ও থাকে জাগিয়া’ দর্শকের আবেগকে আরও যেনো বাড়িয়ে দিয়েছে। যে কারণে নাটকটি শেষ হয়ে গেলেও তার রেশ দর্শকের মনে থেকেই যাবে।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...