মাঝ সমুদ্রে ৪৭ আরোহী নিয়ে বিমানের অবতরণ!

সাউথ প্যাসিফিকের ছোট দেশ মাইক্রোনেশিয়ায় ঘটেছে এমন একটি দুর্ঘটনা

Mandatory Credit: Photo by James Yaingeluo/AP/REX/Shutterstock (9899369a) Local fishing boats move in to recover the passengers and crew of Air Niugini flight following the plane crashing into the sea on its approach to Chuuk International Airport in the Federated States of Micronesia., . All 47 passengers and crew survived a plane's crash landing in a Pacific lagoon Friday morning, wading through waist-deep water to the emergency exits and escaping on local boats that came to the rescue in the Micronesia archipelago Plane Crash, Chuuk, Micronesia - 28 Sep 2018

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিমানবন্দরেই অবতরণ করার কথা বিমানটির। কিন্তু মাঝ সমুদ্রে ৪৭ আরোহী নিয়ে বিমানটি শেষ পর্যন্ত অবতরণ করলো! কিন্তু কেনো এমন একটি কাণ্ড ঘটালো?

সবাই হবাক! বিমানটি আচমকা নামতে শুরু করে মাঝ সমুদ্রে। যাত্রীরাও বুঝতে পারছিলেন না আসলে ঠিক কী হতে চলেছে। কেও কিছু বুঝে ওঠার আগেই ডুবতে শুরু করলো বিমানটি। তবে অল্পের জন্য শেষরক্ষা পেয়েছেন বিমানটির আরোহীরা।

সাউথ প্যাসিফিকের ছোট দেশ মাইক্রোনেশিয়ায় ঘটেছে এমন একটি দুর্ঘটনা। এয়ার নিউগিনির বিমানটি বিমান বন্দর হতে উড্ডয়নের পর হঠাৎ করেই মাঝ নদীতে নেমে যায়।

এই বিষয়ে মাইক্রোনেশিয়ার ওয়েনোর চুক বিমানবন্দরের মহাব্যবস্থাপক জিমি ইমিলিও বলেছেন, বিমানবন্দরের একটি রানওয়েতে নামার কথা ছিল বিমানটির। তবে তার পরিবর্তে বিমানটি সাগরে নেমে পড়ে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ওই দুর্ঘটনাটি ঘটে। বিমানটিতে ৩৬ যাত্রী ও ১১ ক্রু
মিলে ৪৭ জন ছিলেন। পরে প্রত্যেককেই ছোট নৌকায় করে বিমান থেকে উদ্ধার করা সম্ভব হয়। যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। তবে কেওই গুরুতর আহত হননি বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

ওই বিমান সংস্থা এয়ার নিউগিনির তরফ হতে এক বিবৃতিতে জানানো হয়, আবহাওয়া খুবই খারাপ থাকায় এবং ভারী বৃষ্টিপাতের কারণে ওই দুর্ঘটনাটি ঘটেছে।

ওই বিমানের জনৈক যাত্রী জানিয়েছেন, দুর্ঘটনার পর বিমানের একটি ছিদ্র দিয়ে পানি ঢুকতে শুরু করে। উদ্ধারকারী দল পৌঁছানোর আগেই কোমর পর্যন্ত পানি জমে গিয়েছিল বিমানটির কেবিনের মধ্যে। তবে তড়িৎ উদ্ধার কার্য পরিচালনার মাধ্যমে সকলকেই জীবিত উদ্ধার করা সম্ভব হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...