The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তুরস্ক এবার সৌদিকে খাশোগি হত্যার প্রমাণ দিলো

সৌদি রাজ পরিবারের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগিকে গত ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেটের ভেতর নির্মমভাবে হত্যা কর হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে প্রায় দেড়মাস ধরে চলছে নানা আলোচনা। তুরস্ক আগেই বলেছিলো তাদের কাছে তথ্য প্রমাণ রয়েছে। তুরস্ক এবার সৌদিকে খাশোগি হত্যার প্রমাণ দিলো।

তুরস্ক এবার সৌদিকে খাশোগি হত্যার প্রমাণ দিলো 1

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে প্রায় দেড়মাস ধরে চলছে নানা আলোচনা। তুরস্ক আগেই বলেছিলো তাদের কাছে তথ্য প্রমাণ রয়েছে। তুরস্ক এবার সৌদিকে খাশোগি হত্যার প্রমাণ দিলো।

সাংবাদিক জামাল খাশোগি হত্যার প্রমাণ (রেকর্ডিং করা) সৌদি আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশকে দিয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছে তুরস্ক। বিবিসি’র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সৌদি রাজ পরিবারের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগিকে গত ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেটের ভেতর নির্মমভাবে হত্যা কর হয়। তবে কে বা কারা হত্যা করেছে সৌদি আরব তা জানে বলেই দাবি করে আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

খাশোগিকে হত্যার পর প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে হত্যার কথা স্বীকার করে সৌদি আরব। কনস্যুলেটের ভেতরে ‘ধস্তাধস্তিতে’ খাশোগি নিহত হন বলে সৌদি আরব দাবি করে। এর দায়ে ১৮ জন অফিসারকে গ্রেফতার করে সৌদি সরকার।

এদিকে হত্যাকাণ্ডে জড়িত হিসেবে সৌদি আরবের ১৫ জন কর্মকর্তার তালিকা প্রকাশ করা হয়। তবে সৌদি আরব বার বার রাজপরিবার এই হত্যায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে আসছে। সৌদি আরব বলছে, এই হত্যাকাণ্ড অনভিপ্রেত এবং একটি দুর্ঘটনা মাত্র। এর সঙ্গে সৌদি রাজ পরিবারের কোনো সম্পর্ক নেই বলে দাবি করছে সৌদি আরব।

তুরস্ক আগে থেকেই বলে আসছিলো তাদের কাছে প্রমাণ রয়েছে খাশোগি হত্যাকাণ্ডের। তুরস্ক এবার সৌদিকে খাশোগি হত্যার প্রমাণ দিলো। সাংবাদিক জামাল খাশোগি হত্যার প্রমাণ (অডিও রেকর্ডিং) সৌদি আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশকে দিয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...