The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিউজিল্যান্ডে ‘ভিনগ্রহী ইঁদুরছানা’র সন্ধান!

টিম ক্লার্ক নামে এক নারী তাদের বাড়ির রান্নাঘরে দেখতে পান ওই প্রাণীদের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভিনগ্রহীদের নিয়ে আমাদের আগ্রহের শেষ নেই। তবে মাঝে-মধ্যেই আমাদের সামনে কিছু তথ্য উপাত্ত চলে আসে যা দেখে আমরা বিস্মিত হই। এমনই একটি ঘটনা হলো নিউজিল্যান্ডে ‘ভিনগ্রহী ইঁদুরছানা’র সন্ধান!

নিউজিল্যান্ডে ‘ভিনগ্রহী ইঁদুরছানা’র সন্ধান! 1

অদ্ভুত এক প্রাণীর ছবি নিয়ে শুরু হয়েছে বিশাল শোরগোল। রহস্যময় এই প্রাণীদের সন্ধান পাওয়া গেছে নিউজিল্যান্ডের অকল্যান্ডের একটি বাড়ির ভিতর। পৃথিবীর চেনা কোনও প্রাণীর সঙ্গে এই প্রাণীর চেহারা না মেলার কারণে ইন্টারনেটে ছড়িয়েছে বিশাল চাঞ্চল্য।

খুব ছোট্ট এই প্রাণীদের ‘ভিনগ্রহী ইঁদুরছানা’ বলে ডাকা হচ্ছে। টিম ক্লার্ক নামে এক নারী তাদের বাড়ির রান্নাঘরে দেখতে পান ওই প্রাণীদেরকে। বেশ কয়েকটি খুদে প্রাণী সেখানে থাকলেও একটি বাদে বাকিগুলো সবই মৃত।

আসলে এই রহস্যময় প্রাণীগুলো কী? কেও একে পা ছেঁড়া মথ জাতীয় পোকা বলছেন। আবার কারও মতে, এটি খুদে ইঁদুরছানার বিকৃত শরীর হতে পারে। কারও ধারণা যে, বাঁদুড়ের ছোট সংস্করণ এগুলো। তবে যে যাই বলুক না কেনো, কেওই নিশ্চিত করে কিছুই বলতে পারেনি এটি আসলে কোন ধরনের প্রাণী।

‘দ্য বায়ো সিকিউরিটি নিউজিল্যান্ড এনটোমোলজি’-র তরফ হতে জানানো হয়েছে, হয়তো বিড়াল জাতীয় কোনও প্রাণী ইঁদুরের ছানাগুলোকে অর্ধেক খেয়ে ফেলেছে বলে এদেরকে এমন দেখাচ্ছে। কোনও কোনও বিশেষজ্ঞ ইঁদুরের মতো চেহারা বিশিষ্ট কোনও প্রাণীর লার্ভা বলেও ধারণা করছেন। কেওবা বলছেন, এটি ‘ভিনগ্রহী ইঁদুরছানা’!

তবে যতো কথায় হোক না কেনো, কেওই এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেননি। তাই কৌতূহল ক্রমেই বাড়ছে ওই রহস্যময় প্রাণীকে নিয়ে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...