The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছে!

উত্তর কোরিয়ার জনগণ আলোচনা ব্যর্থতার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই দায়ী করছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উত্তর কোরিয়া দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ বা কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপনের প্রস্তুতি নিয়ে থাকতে পারে এমন ধারণা করছে মার্কিন রেডিও নিউজ চ্যানেল- এনপিআর।

উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছে! 1

উপগ্রহ হতে নেওয়া রাজধানী উত্তর কোরিয়ার পিয়ংইয়ংয়ের নিকটবর্তী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র ‘সানুমডং’র ছবি পর্যালোচনা করে এনপিআর ওই দাবি করেছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

সানুমডং হতে এর আগে উত্তর কোরিয়া একাধিকবার আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র এবং রকেট নিক্ষেপ করে। সম্প্রতি ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের মধ্যে আলোচনা ব্যর্থ হওয়ার মাত্র কয়েকদিন পূর্বে এই ছবি গ্রহণ করা হয়।

অপরদিকে উত্তর কোরিয়ার জনগণ ওই ব্যর্থতার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই দায়ী করছে বলে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত দৈনিক রডং সিনমুন এক খবরে জানিয়েছে।

দৈনিকটি দু’সপ্তাহ পূর্বের ওই শীর্ষ বৈঠক সম্পর্কে গত শুক্রবার প্রথমবারের মতো সংবাদ ভাষ্য লিখতে গিয়ে বলেছে যে, উত্তর কোরিয়ার জনগণ আশা করেছিলো হ্যানয় বৈঠক হতে ভালো কোনো ফল বেরিয়ে আসবে।

তবে তা না হওয়ায় তারা হতাশ হয়েছেন এবং বৈঠকের ব্যর্থতার জন্য আমেরিকাকেই দায়ী করছে। দৈনিকটি আরও লিখেছে যে, হ্যানয় বৈঠক ব্যর্থ হওয়ার কারণে উত্তর কোরিয়ার জনগণ কখনও কোনোদিন আমেরিকাকে আর বিশ্বাস করবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...