The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাত্র ১০ মিনিটে ৬৯টি হট ডগ খেয়ে বিশ্বরেকর্ড!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ৬৯টি হট ডগ খেয়ে বিশ্ব রেকর্ড করেছে যুক্তরাষ্ট্রের চেস্টনাট নামে এক ব্যক্তি। মাত্র ১০ মিনিটেই ৬৯টি হট ডগ সাবাড় করেন তিনি!

joeychestnut2007WM

এই হট ডগ খাদকের পুরো নাম জোয়ে জস চেস্টনাট। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি খাওয়া প্রতিযোগিতায় ৬৯ হট ডগ খেয়ে বিশ্বরেকর্ড করেছেন তিনি। নিউইয়র্কে প্রতি বছর ‘নাদানস ফেমাস হট ডগ কনটেস্ট’ নামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৪ জুলাই অনুষ্ঠিত প্রতিযোগিতায় আগের বছর নিজের গড়া রেকর্ডই ভাঙলেন চেস্টনাট। এ নিয়ে চেস্টনাট পরপর চারবার এ কৃতিত্ব অর্জন করেন। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন বিশেষ হলুদ বেল্ট ও ৩০ হাজার ডলার। ইএসপিএন চ্যানেল প্রতিযোগিতাটি সরাসরি সম্প্রচার করে।

odd-joey-chestnut-hot-dog-eating-contest

জোয়ের নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যাট মেগাটোড স্টোনি খেয়েছেন ৫১টি হট ডগ। স্টোনির চেয়ে এতগুলো হট ডগ বেশি খেয়েও ক্যালিফোর্নিয়া থেকে আসা জোয়ে তৃপ্ত নন। বললেন, পেট সামান্যই ভরেছে। বড্ড গরম পড়ায় হট ডগ বেশি খেতে পারেননি! একটু ঠাণ্ডা ঠাণ্ডা ভাব থাকলে তিনি দেখিয়ে দিতেন, কীভাবে খেতে হয়। এ দিন নিউইয়র্কের তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত বছর তিনি এ প্রতিযোগিতায় একসঙ্গে ৬৮টি হট ডগ খেয়ে বিশ্বরেকর্ড গড়েন।

এদিকে নারী ইভেন্টে ৩৭টি হট ডগ খেয়ে বিজয়ী হয়েছেন সোনিয়া টমাস। তিনি অবশ্য আগের বছর ৪৩টি খেয়েছিলেন।

0705-JOEY-CHESTNUT-sized.jpg_full_600

উল্লেখ্য, প্রথম হট ডগ খাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ১৯১৬ সালে। এরপর থেকে প্রতি বছরই খাদকদের গলাধঃকরণের এই আনন্দঘন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। সূত্র :বিবিসি অনলাইন

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...