The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক কুকুর নিজের জীবন দিয়ে বাঁচালো ৩০ জনের প্রাণ!

এই ঘটনাটি ঘটেছে গত ১২ এপ্রিল ভারতের উত্তর প্রদেশের বান্ডা এলাকায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কুকুরের মনিবের প্রতি ভালোবাসার কথা আজকের বিষয় নয়। যুগ যুগ ধরে চলে আসছে সেইসব কাহিনী। এবারও এমনই এক কাহিনী সকলকে হতবাক করেছে। এক কুকুর নিজের জীবন দিয়ে বাঁচালো ৩০ জনের প্রাণ!

এক কুকুর নিজের জীবন দিয়ে বাঁচালো ৩০ জনের প্রাণ! 1

কুকুরের মনিবের প্রতি ভালোবাসার কথা আজকের বিষয় নয়। যুগ যুগ ধরে চলে আসছে সেইসব কাহিনী। এবারও এমনই এক কাহিনী সকলকে হতবাক করেছে। এক কুকুর নিজের জীবন দিয়ে বাঁচালো ৩০ জনের প্রাণ!

কুকুরের বিশ্বস্ততার কথা আমাদের সবারই জানা আছে। মনিবের জন্য নিজের জীবন উৎসর্গ করার বহু নজির রয়েছে প্রভুভক্ত এই প্রাণীটির মধ্যে। তবে এবার শুধু মনিব নয়, আগুনের হাত হতে রীতিমতো ৩০ জনের প্রাণ বাঁচিয়েছে একটি কুকুর। তবে শেষ পর্যন্ত কুকুরটি নিজে বাঁচতে পারেনি। জীবন দিতে হয়েছে কুকুরটিকে। এই হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে গত ১২ এপ্রিল ভারতের উত্তর প্রদেশের বান্ডা এলাকায়।

ভারতীয় সংবাদমাধ্যম বলেছে, যে ভবনটিতে আগুন লেগেছিল, সেই ভবনে ৩০ জনের মতো মানুষ থাকেন। শুধু কুকরটির ক্রমাগত ঘেউ ঘেউ করার কারণে তারা আগুন লাগার বিষয়টি বুঝতে পেরে ভবন হতে দ্রুত বেরোতে সক্ষম হন।

জনৈক প্রত্যক্ষদর্শী বলেছেন, আগুন দেখেই কুকুরটি ক্রমাগত চিৎকার করতে শুরু করে দেয়। এতে সবাই দ্রুত সচেতন হয়ে নিরাপদে বেরোতে পারেন। পরে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে কুকুরটি মারা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...