The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মার্কিন যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও যখন থাইল্যান্ডে অবস্থান করছেন ও তার সঙ্গে ওয়াং ই’র বৈঠকের কথাও রয়েছে ঠিক তখন তিনি এসব কথা বললেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্র এবং এশিয়ার বাইরের কয়েকটি দেশকে হুঁশিয়ার করে চীন বলেছে যে, দক্ষিণ চীন সাগরের পুরনো দ্বন্দ্ব বাড়িয়ে তোলার কোনো চেষ্টা করবেন না।

মার্কিন যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এক বৈঠকের পর চীনের পররাষ্ট্রমন্ত্রী এবং স্টেট কাউন্সিলর ওয়াং ই বলেছেন যে, দক্ষিণ চীন সাগরের আচরণবিধি নিয়ে চীন এবং আসিয়ানের সদস্যরা বেশ সন্তোষজনক অগ্রগতি অর্জন করেছে। এই কাঙ্ক্ষিত অর্জনই এই কথা পরিষ্কার করে দেয় যে, এই অঞ্চলের দেশগুলো যৌথভাবে দক্ষিণ চীন সাগরের সবকিছু ঠিক করবে ও সেইসঙ্গে শান্তি রক্ষা করবে।

চীনা পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তার দেশ এই অঞ্চলে অন্য যেকোনো দেশের হস্তক্ষেপের ঘোর বিরোধী। তিনি আরও বলেন, চীন ও আসিয়ানের অন্য সদস্যদের মধ্যে ব্যাপক মতপার্থক্যও রয়েছে। অতীতের মতো এমন ধারণা এখনও তৈরি করা এই অঞ্চলের বাইরের দেশগুলোর মোটেও উচিত হবে নয়।

উল্লেখ্য, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও যখন থাইল্যান্ডে অবস্থান করছেন ও তার সঙ্গে ওয়াং ই’র বৈঠকের কথাও রয়েছে ঠিক তখন তিনি এসব কথা বললেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...