The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ডুবে যাওয়া মানুষকে বাঁচানোর জন্য ছোট্ট হাতির মহানুভবতা দেখুন! [ভিডিও]

আজকের এই ভিডিওটি দেখলে আপনি নিজেও বিষয়টি বুঝতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদিও মানুষটি সাঁতার কাটছিলো কিন্তু হাতিটি ভাবলো পানিতে থাকা মানুষটি মনে হয় ডুবে যাচ্ছে। আর এই কথা ভেবে ছুটি গেলো তাকে উদ্ধার করতে। সত্যিই অবুঝ প্রাণীর এমন মহানুভবনা খুব কমই চোখে পড়ে! সম্প্রতি অনলাইন মাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ডুবে যাওয়া মানুষকে বাঁচানোর জন্য ছোট্ট হাতির মহানুভবতা দেখুন! [ভিডিও] 1

বনের পশুরাও অবলা হলেও তাদের মধ্যে মমত্ববোধ রয়েছে। তারা মানুষের প্রতি কতোটা মহানুভবনা দেখাতে পারেন তা আজকের এই ভিডিওটি দেখলেই আপনি নিজেও বিষয়টি বুঝতে পারবেন। মানুষ বিপদে পড়লে কিভাবে ছুটি গিয়ে তাকে উদ্ধার করতে পারে সেটিই দেখা গেছে এই ভিডিওটিতে। হয়তো এমন একটি ভিডিও না দেখলে আমরা কখনও বুঝতেই পারতাম না যে আসলে পশু অবলা হলেও তারাও মানুষের প্রতি মমত্ববোধ দেখাতে ভোলে না। যেমনটি ঘটেছে এই ছোট্ট হাতিটির ক্ষেত্রে। দলের অন্যান্য হাতিরা বিষয়টি বুঝতে না পারলেও ছোট্ট এই হাতিটি ঠিকই বুঝেছিলো যে হয়তো পানিতে পড়া মানুষটি কোনো বিপদে পড়েছে তাকে উদ্ধার করা উচিত।

মানুষটি ডুবে যাচ্ছে বলে মনে হলেও মানুষটি আসলে সাঁতার কাটছিলো কিন্তু হাতিটি ভাবলো পানিতে থাকা মানুষটি মনে হয় ডুবে যাচ্ছে। আর এই কথা ভেবে ছুটি গেলো তাকে উদ্ধার করতে। সত্যিই অবুঝ প্রাণীর এমন মহানুভবনা খুব কমই চোখে পড়ে! সম্প্রতি অনলাইন মাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

দৃশ্যটি এমন- নদীতে কেও একজন ভেসে যাচ্ছে, ‘বাঁচাও বাঁচাও’ বলে সাহায্য চাচ্ছে, আশেপাশে কোনো মানুষজন নেই যে তাকে বাঁচাবে, একটি হাতির দল থেকে ছোটো একটি হাতি এগিয়ে এলো সেই মানুষটিকে বাঁচানোর জন্য। এমনি একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে। ভিডিওটি দেখে অনেকেই অবাক হয়েছেন। সত্যিই হাতির মতো একটা পশুর মধ্যেও রয়েছে কতো মহানুভবতা! তবে ওই ভিডিওটি ঠিক কোথা থেকে করা হয়েছে তা নিয়ে স্পষ্ট কোনও কিছু পাওয়া যায়নি।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, একজন মানুষ পানিতে পড়েছে মনে হচ্ছে ডুবে যাচ্ছে। এমন সময় তাকে বাঁচানোর জন্য নদীর মধ্যে দ্রুত এগিয়ে আসছে একটি ছোট্ট হাতি। তবে ভিডিওটি শেষ অবধি দেখলে বোঝা যাবে, মানুষটি আসলে ডুবেযাচ্ছিলেন না, বরং তিনি সাঁতার কাটছিলেন। তবে হাতি সেটা বুঝতে না পেরে তাকে উদ্ধার করার চেষ্টা চালায়।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...