The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মুখে বললেই বদলে যাবে চ্যানেল!

সর্বাধুনিক এই টিভিতে রয়েছে বিক্সবি ২.০ এআই ভয়েস কমান্ড প্রযুক্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি আমাদের জীবন যাত্রা সহজ থেকে আরও সহজতর করে দিচ্ছে। প্রযুক্তির বদৌলতে আমরা ক্রমেই এগিয়ে চলেছি। এখন থেকে চ্যানেল বদলানোর জন্য আপনাকে আর রিমোর্টে টিপতে হবে না। তাই পছন্দের চ্যানেল পাল্টানো হয়ে যাচ্ছে খুব সহজ। মুখে বললেই বদলে যাবে চ্যানেল!

মুখে বললেই বদলে যাবে চ্যানেল! 1

প্রযুক্তি আমাদের জীবন যাত্রা সহজ থেকে আরও সহজতর করে দিচ্ছে। প্রযুক্তির বদৌলতে আমরা ক্রমেই এগিয়ে চলেছি। এখন থেকে চ্যানেল বদলানোর জন্য আপনাকে আর রিমোর্টে টিপতে হবে না। তাই পছন্দের চ্যানেল পাল্টানো হয়ে যাচ্ছে খুব সহজ। মুখে বললেই বদলে যাবে চ্যানেল!

এমন এক টিভি এসেছে যে টিভির চ্যানেল বদলানোর জন্য শুধুমাত্রনাম বললেই হবে। স্বয়ংক্রিয়ভাবে বদলে যাবে চ্যানেল। বাংলাদেশের বাজারে এমনই কৃত্রিম বুদ্ধিমত্তার কিউএলইডি এইটকে টিভি নিয়ে এলো স্যামসাং।

সর্বাধুনিক এই টিভিতে রয়েছে বিক্সবি ২.০ এআই ভয়েস কমান্ড প্রযুক্তি। এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই টিভিকে প্রয়োজনীয় কমান্ড দিতে পারবেন।

কোয়ান্টম প্রসেসর এইটকে সমৃদ্ধ এই স্যামসাং কিউএলইডি টিভিতে রয়েছে এইটকে রেজুলেশন। এই টিভির মাধ্যমে দর্শকরা পাবেন কন্টেন্ট উপভোগের সম্পূর্ণ নতুন ও বাস্তবিক এক অভিজ্ঞতা। সর্বাধুনিক প্রযুক্তির এই টিভিটি লিভিং রুমে বড় স্ক্রিনে টিভি দেখার ক্ষেত্রে নতুন এক মাত্রা যোগ করবে। এই টিভিতে আরও রয়েছে ইউনিক লাইটিং কন্ট্রোল প্রযুক্তি। এর মাধ্যমে টিভিটি দেখার ক্ষেত্রে সব অ্যাঙ্গেল বা কোণ থেকেও একইভাবে উপভোগ করা যাবে খুব সুন্দরভাবে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, টিভির প্রতি ফ্রেমে ৩৩ মিলিয়ন পিক্সেল থাকার কারণে টিভিটি ফোরকে রেজুলেশনের চেয়েও চারগুণ স্বচ্ছ এবং পরিষ্কার ছবি দেখাতে সক্ষম এই টিভি। টিভিটি প্রায় থ্রি-ডাইমেনশনাল ডেপথ-এর অভিজ্ঞতা দিতে পারে। যে কারণে দৃশ্যবস্তু কাছাকাছি চলে আসবে ও ব্যাকগ্রাউন্ড নির্দিষ্ট দূরত্বে চলে যাবে। থ্রিডি গ্লাস ছাড়াই এই টিভির দর্শকরা তাদের প্রিয় কন্টেন্ট উপভোগ করতে পারবেন।

জানা গেছে, এই টিভির কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ মস্তিষ্কটিই হলো কোয়ান্টাম প্রসেসর এইটকে। এটি সামগ্রিকভাবে এআই অভিজ্ঞতা প্রদান করবে। অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এই টিভিটি লো-রেজ্যুলেশন কন্টেন্টকে খুব সহজেই এইটকে রেজুলেশনে নিয়ে যেতে পারবে।

জানা গেছে, এই বিশেষ প্রযুক্তির স্যামসাং কিউএলইডি এইটকে টিভির দাম শুরু করা হয়েছে ১৫,৯০,০০০ টাকা থেকে।

Loading...