৮১০ কেজি ওজনের খালেদকে ঘর থেকে বের করতে লাগে ক্রেন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ একজন মানুষের ওজন ৮১০ কেজি। এতো বিশাল ওজন নিয়ে চলাফেরা করা কতটা সমস্যা সংকুল তা সকলেই অনুমান করতে পারছেন। এই সৌদি নাগরিকের অবস্থাও তেমন। তাকে ঘর থেকে বের করতে ক্রেন ব্যবহার করা লাগে।

810 kg Weight khaled

৮১০ কেজি ওজন নিয়ে বিপাকে পড়েছেন এক সৌদি নাগরিক। প্রায় পাঁচ মাস ধরে হাসপাতালে যাবার জন্য অপেক্ষা করছেন তিনি। কিন্তু এখনো তার অপেক্ষা শেষ হচ্ছে না। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, ৮১০ কেজি ওজনের এই মানুষটির জন্য একটি বিশেষ খাট ও ক্রেনের অর্ডার দেয়া হয়েছে আমেরিকাতে। কিন্তু সেই ক্রেন এবং খাট এখনো এসে পৌঁছায়নি। দুবাইভিত্তিক এমিরেটস২৪/৭-এ সংবাদ দিয়েছে। খালেদ মোহসেন শায়েরি নামের এই ব্যক্তি স্থূলতায় ভুগছেন। এ কারণে তার ওজন গত দুই বছর ধরে অস্বাভাবিক হারে বেড়েছে।

শায়েরির চিকিৎসার ব্যবস্থা করতে গত বছরের শুরুর দিকে সৌদি রাজা আবদুল্লাহ রিয়াদের কিং ফাহাদ হাসপাতাল কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অপারগতা প্রকাশ করে বলেছে, “আমরা তো শায়েরিকে তার বাসা থেকে বেরই করতে পারছি না!”

সিভিল ডিফেন্সের একটি ইউনিট এই বছরের শুরুর দিকে শায়েরির বাসার একটি অংশ ভেঙে তাকে বের করে আনার পরিকল্পনা করে। কিন্তু সেটি বাস্তবায়িত হয়নি। কারণ বাসা থেকে বের করে হাসপাতালে নেবার জন্য প্রয়োজনীয় বাহন তাদের কাছে ছিল না। শায়েরির আত্মীয় নাসসির মাকিন সাবক্ পত্রিকাকে বলেন, “স্বাস্থ্য কর্মকর্তারা আমেরিকা থেকে বিশেষ খাট ও ক্রেন আনার কথা বলেছেন। তার মধ্যে কেবল ক্রেনটি এসেছে। আমরা এখনো খাটের জন্য অপেক্ষা করছি।”

তিনি আরো বলেন, “শায়েরির শারীরিক অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। কিছুদিন আগে স্বাস্থ্য কর্মকর্তাদের একটি দল তাকে দেখতে এসেছিল। তারা বলেছে, শায়েরির কেসটি বেশ অদ্ভুত। এ ধরনের কেস এর আগে দেখেনি বলেও মন্তব্য করেছে তারা। আমরা কর্তৃপক্ষকে অনুরোধ করব, শায়েরির বিষয়ে দ্রুত পদক্ষেপ নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যাবার জন্য। না হলে আরো খারাপ কিছু ঘটতে পারে।” তথ্যসূত্র: অনলাইন সংবাদ মাধ্যম দেশ-বিদেশ।

Advertisements
Loading...