বিষণ্নতা দূর করবে ইন্টারনেট!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিষন্নতা দূর করতে চিকিৎসকরা ওষুধ-পথ্য থেকে শুরু করে কতনা পরামর্শই দিয়ে থাকেন। অথচ এই বিষন্নতা দূর করবে এবার ইন্টারনেট!

The depression & the Internet

নিউজিল্যান্ডের মানসিক স্বাস্থ্য ফাউন্ডেশনের একদল বিশেষজ্ঞ মনে করছেন, ইন্টারনেটের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বিষণ্নতা দূর করা সম্ভব। এ জন্য বিষণ্ন্নতার সমাধান কিভাবে অনলাইনের মাধ্যমে করা যায়, সে বিষয়ে গবেষণা করছেন তাঁরা। এ খবর জানিয়েছে, নিউজিল্যান্ডের সংবাদনির্ভর ওয়েবসাইট ঝঃঁভভ.পড়.হু।

নিউজিল্যান্ডের মানসিক স্বাস্থ্য ফাউন্ডেশনের মতে, বিষণ্ন্নতা দূর করতে সামাজিক যোগাযোগের সাইটগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জুডি ক্লেমেন্টস জানান, ১৯৫০ সালের দিকে মানুষ তার বিষণ্নতার কথা টেলিফোনের মাধ্যমে বন্ধুদের কাছে জানাত। কিন্তু বর্তমানে মানুষ টেলিফোনের বদলে ফেইসবুকের কথাই চিন্তা করে, যেখানে তারা খুব সহজেই অচেনা কারো সঙ্গে অস্বস্তি ও লজ্জাবোধ ছাড়াই অনলাইনে কথা বলতে পারে। যা তার জন্য থেরাপি হিসেবে কাজ করে।

এমনিভাবে বিশেষজ্ঞরা অনেকগুলো যুক্তিকে সামনে নিয়ে তাদের গবেষণা চালিয়ে যাচ্ছেন সঠিক একটি পদ্ধতি আবিষ্কারের জন্য। যাতে করে এই ইন্টারনেটের মাধ্যমে বিষন্নতা দূর করা যায়। সূত্র : ইন্টারনেট

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...