জামায়াতের হরতালে আওয়ামীলীগ নেতাসহ নিহত ৩

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জামায়াতে ইসলামের ডাকা আজকের হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত আওয়ামী লীগ নেতাসহ ৩ জন নিহত হয়েছেন।

Hartal-0090 15-7-13

জামায়াতের সাবেক আমির গোলাম আজমের মামলার রায় ঘোষণার প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল চলছে। আজকের হরতালে দেশের বিভিন্ন অঞ্চলে ব্যাপক সহিংস কর্মকাণ্ড হয়েছে। হরতালকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ পর্যন্ত ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন- সাতক্ষীরার দেবহাটা উপজেলার আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ (৩৫) এবং কুষ্টিয়া মিরপুরের শিবিরকর্মী সবুজ (১৮) ও আল মুকিত তরুণ (২০)।

সাতক্ষীরায় জামায়াত-শিবিরের হামলায় আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ নিহত হয়েছেন। নিহত আব্দুল আজিজ দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি উপজেলার পাঁচপোতা গ্রামের শুকচাঁদ সরদারের ছেলে।

এলাকাবাসী জানায়, সোমবার ভোরে দেবহাটা উপজেলার সখিপুর ধোপাডংগা মোড়ে জামায়াত-শিবির হরতালের সমর্থনে পিকেটিং করা অবস্থায় সড়ক দিয়ে যাচ্ছিলেন আব্দুল আজিজ। তখন জামায়াত-শিবির নেতাকর্মীরা আব্দুল আজিজকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। তাকে মারাত্মক আহত অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে প্রথমে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন আব্দুল আজিজ। দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবু দাউদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

অপরদিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে শিবিরকর্মী সবুজ (১৮) ও আল মুকিত তরুণ (২০) নিহত হয়েছেন। নিহত শিবিরকর্মী সবুজ উপজেলার হালসা এলাকার খবির উদ্দিনের ছেলে ও আল মুকিত তরুণ উপজেলার আমবাড়ীয়া ইউনিয়নের বামনগাড়ী এলাকার শফিউল আলমের ছেলে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানিয়েছেন, রাত ৪টার দিকে জবেদ মোড়ে গাছের গুঁড়ি ফেলে ডাকাতির চেষ্টা করলে এলাকাবাসী তাদেরকে পিটুনি দেয়। পরে হাসপাতালে নেয়ার পথে সবুজ ও তরুণ মারা যায়।

উল্লেখ্য, জামায়াতের সাবেক আমির গোলাম আযমের যুদ্ধাপরাধের মামলার রায়কে কেন্দ্র করে সারাদেশে এ হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী বাংলাদেশ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...