The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দাবানল

বাতাস ও তাপদাহের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহতম দাবানল ছড়িয়েছে পড়েছে। এই দাবানলের আগুন অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ দাবানল 1

লেবাননে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহতম দাবানল ছড়িয়েছে পড়েছে। এই দাবানলের আগুন অনেকটা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দাবানল নেভাতে কাজ করছে লেবাননের সেনা ও দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে দমকল বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন বলে তথ্য দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এই অবস্থায় দাবানলের ভয়াবহতা হতে বাঁচতে বিশ্ববাসীর কাছে সাহায্য কামনা করেছে দেশটি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এবং লেবাননের স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, সবচেয়ে বেশি দাবানল ছড়িয়ে পড়েছে দেশটির পশ্চিমাঞ্চলে। গত সোমবার হতে তা আরও ভয়াবহ আকার ধারণ করে বলে জানানো হয়।

সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, বাতাস ও তাপদাহের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। কালো ধোঁয়ায় ছেয়ে গেছে বৈরুত এবং সিডন শহরের আকাশ। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে কর্তব্যরত দমকল বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন।

এদিকে লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী রায়া এল হাসান বলেছেন, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বিভিন্ন বাহিনী কাজ করছে। তবে আগুনের ভয়াবহতা দ্রুত ছড়িয়ে পড়ায় বেশ বেগ হতে হচ্ছে তাদের। তাই বিশ্ববাসীর কাছে সাহায্যের আবেদন করেছে লেবানন সরকার।

Loading...