The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাড়ির চেয়েও ভারী যে মিষ্টিকুমড়া!

ওই বিশাল আকৃতির মিষ্টিকুমড়াটির ওজন প্রায় ১ হাজার ৪১ কেজি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা হাটে বা বাজারে অনেক বড় বড় মিষ্টি কুমড়া দেখেছি। কিন্তু আজকে যে মিষ্টি কুমড়ার কথা বলা হচ্ছে তেমন মিষ্টি কুমড়া আমরা আগে কখনও দেখিনি। এমন একটি মিষ্টি কুমড়া দেখে যে কেও বিস্মিত হবেন তাতে কোনো সন্দেহ নেই। যে কথা শুনলে যে কেও বিস্মিত হবেন। একটি গাড়ির থেকেও অনেক ভারি এক মিষ্টি কুমড়ার গল্প রয়েছে আজ। তাহলে আসুন আজ সেই বিশাল মিষ্টি কুমড়া সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নেই আমরা।

গাড়ির চেয়েও ভারী যে মিষ্টিকুমড়া! 1

আমরা হাটে বা বাজারে অনেক বড় বড় মিষ্টি কুমড়া দেখেছি। কিন্তু আজকে যে মিষ্টি কুমড়ার কথা বলা হচ্ছে তেমন মিষ্টি কুমড়া আমরা আগে কখনও দেখিনি। এমন একটি মিষ্টি কুমড়া দেখে যে কেও বিস্মিত হবেন তাতে কোনো সন্দেহ নেই। যে কথা শুনলে যে কেও বিস্মিত হবেন। একটি গাড়ির থেকেও অনেক ভারি এক মিষ্টি কুমড়ার গল্প রয়েছে আজ। তাহলে আসুন আজ সেই বিশাল মিষ্টি কুমড়া সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নেই আমরা।

আপনি হয়তো বাজার থেকে ৪/৫ কেজির একটা মিষ্টিকুমড়া কিনে খুশি মনে বাড়ি ফিরেছেন। হয়তো ভাবছেন, বাজারের সবচেয়ে বড় কুমড়ার মালিক হয়ে গেছেন আপনি একাই। তাহলে বিষয়টি হবে ভুল। কেনোনা, আপনারটির চেয়েও ২১০ গুণ বেশি ওজনের এক মিষ্টিকুমড়া রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওই বিশাল আকৃতির মিষ্টিকুমড়াটির ওজন প্রায় ১ হাজার ৪১ কেজি! অথচ বিখ্যাত গাড়িনির্মাতা প্রতিষ্ঠান মিতসুবিশির একটি হালকা প্রাইভেটকারের ওজন মাত্র ৯১৫ কেজি। অর্থাৎ ওজনের প্রতিযোগিতায় একটা গাড়িকেও হার মানিয়ে দিয়েছে ওই মিষ্টি কুমড়াটি।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রে সালাদ, জুস এবং সবজি হিসেবে বেশ জনপ্রিয়তা রয়েছে এইসব মিষ্টিকুমড়ার। বছরের এই সময়টিতে দেশটির বিভিন্ন রাজ্যে মিষ্টিকুমড়ার মেলাও হয়। এই বছর সবচেয়ে বড় মিষ্টিকুমড়া উৎপাদন করে প্রথম পুরস্কার জিতে নিয়েছেন কানেক্টিকাটের অ্যালেক্স নোয়েল নামে জনৈক ব্যক্তি। তিনি পুরস্কার হিসেবে পেয়েছেন প্রায় ৭ লাখ ২২ হাজার টাকা।

ইতিপূর্বে প্রায় ১ হাজার ২০০ কেজির মিষ্টিকুমড়া উৎপাদন করে পুরস্কার জিতেছিলেন বেলজিয়ামের মেথিয়াস উইলেমিজিস। আর সেটিই এখন পর্যন্ত বিভিন্ন প্রতিযোগিতায় আসা সবচেয়ে বড় মিষ্টিকুমড়া।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...