The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টয়া এবার রেল স্টেশনে চা বিক্রি করছেন!

একজন চা বিক্রেতার জীবন-যাপনের এমন একটি গল্পে নির্মিত হচ্ছে নাটক ‘প্রভাতী এক্সপ্রেস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টয়া এবার চা বিক্রি করছেন, এমন কথা শোনার পর যে কেও ভাবতে পারেন কেনো চা বিক্রি করছেন টয়া। তবে তার কারণ হলো একটি নাটকে তাকে চা বিক্রেতা হিসেবে দেখা যাবে। তিনি এমন একটি ব্যতিক্রমি চরিত্রে অভিনয় করেছেন।

টয়া এবার রেল স্টেশনে চা বিক্রি করছেন! 1

টয়া এবার চা বিক্রি করছেন, এমন কথা শোনার পর যে কেও ভাবতে পারেন কেনো চা বিক্রি করছেন টয়া। তবে তার কারণ হলো একটি নাটকে তাকে চা বিক্রেতা হিসেবে দেখা যাবে। তিনি এমন একটি ব্যতিক্রমি চরিত্রে অভিনয় করেছেন।

নাটকটির কাহিনী এমন: ২৯ বছর ধরে টঙ্গী রেলওয়ে স্টেশনে চা বিক্রি করেন মোবারক নামে জনৈক ব্যক্তি। একজন চা বিক্রেতার জীবন যাপন যেমন হয়ে থাকে, মোবারকের জীবনও তার থেকে ব্যতিক্রম নয়। সারারাত চা বিক্রি করেন এবং সকালে ঘুমাতে যান।

আর সেই সময়টুকুতে তার মেয়ে মুনিয়া (টয়া) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দোকানের হাল ধরেন। স্টেশনে চায়ের দোকান হওয়ায় তার বেশিরভাগ কাস্টমার হলো ট্রেন যাত্রীরা। রেলপথের যাত্রীদের চা বানিয়ে খাওয়ান মুনিয়া ওরফে টয়া।

একজন চা বিক্রেতার জীবন-যাপনের এমন একটি গল্পে নির্মিত হচ্ছে নাটক ‘প্রভাতী এক্সপ্রেস’। এই নাটকটি পরিচালনা করেছেন হাসিব খান। ‘প্রভাতী এক্সপ্রেস’ নাটকটিতে চা বিক্রেতা মুনিয়ার চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া। এই নাটকে টয়ার বিপরীতে দেখা যাবে মুশফিক ফারহানকে। গত কয়েকদিন আগেই টঙ্গী রেলওয়ে স্টেশনে নাটকটির শুটিং শুরু হয়। চলে এক সপ্তাহ ধরে।

‘প্রভাতী এক্সপ্রেস’ নাটক সম্পর্কে মুমতাহিনা চৌধুরী টয়া সংবাদ মাধ্যমকে বলেছেন, সকাল হতে প্রায় ২৫ কাপ চা বানিয়েছি! অনেকেই আবার সেই চা টাকা দিয়েই খেয়েছেন। বলা যায় এক ভিন্নরকম অভিজ্ঞতা হলো। আমি আগে মোটামুটি চা বানাতে পারতাম। তবে এখন চা বানানোতে একেবারে পারদর্শী হয়ে গেছি! এমন একটি চরিত্রে এবারই প্রথম অভিনয় করলাম।

আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরে নাটকটি আরটিভিতে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানানো হয়েছে।

উল্লেখ্য, বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া একের পর এক টিভি নাটকে অভিনয় করে দর্শকদের মন জয় করে চলেছেন। প্রায় সময় তার নাটক দেখা যায় কোনো না কোনো টিভি চ্যানেলে। তিনি একের পর এক নাটকে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়ে আসছেন। আগামীতেও তিনি সুন্দর সুন্দর নাটক দর্শক-শ্রোতাদের উপহার দিতে চান এই অভিনেত্রী।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...