The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৫জি আইফোন আনছে অ্যাপল

২০২০ সালের তৃতীয় বা চতুর্থ ত্রৈমাসিকে নতুন আইফোন শিপমেন্ট শুরু করা হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০২১ সালের আগে ৫জি আইফোন লঞ্চ হবে না বলে যে সংবাদ প্রকাশিত হয়েছিলো সে সংবাদকে উড়িয়ে দিয়ে এবার শোনা যাচ্ছে এ বছরই ৫জি আইফোন আনতে চলেছে অ্যাপল।

৫জি আইফোন আনছে অ্যাপল 1

২০২১ সালের আগে ৫জি আইফোন লঞ্চ হবে না বলে যে সংবাদ প্রকাশিত হয়েছিলো সে সংবাদকে উড়িয়ে দিয়ে এবার শোনা যাচ্ছে এ বছরই ৫জি আইফোন আনতে চলেছে অ্যাপল।

সম্প্রতি প্রকাশিত বিভিন্ন রিপোর্টে জানানো হয় যে, ২০২১ সলের আগে ৫জি আইফোন আসবে না। এবার সেই খবর নস্যাৎ করে অ্যাপেল বিশ্লেষক মিন-চি কুও জানিয়েছেন যে, এ বছরই অর্থাৎ ২০২০ সালের দ্বিতীয়ার্ধেই ৫জি ভার্সনে আইফোন লঞ্চ করার সম্ভাবনা রয়েছে অ্যাপেলের।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে জানানো হয়, ২০২০ সালের শেষেই সাব ৬ গিগাহার্জ এবং সাব গিগাহার্জ প্লাস স্পেকটার্মে নতুন এই আইফোন বাজারে আসবে। মিং-চি কুও জানিয়েছেন যে, ২০২০ সালের তৃতীয় বা চতুর্থ ত্রৈমাসিকে নতুন আইফোন শিপমেন্ট শুরু করা হবে।

রিপোর্টে আরও জানানো হয়, আইফোন মডেলে ডুয়াল ব্যান্ড ৫জি সাপোর্টও থাকবে। এই ফোন তৈরির কাজ সময় মতো এগোচ্ছে বলেও জানানো হয়েছে ওই রিপোর্টে।

কয়েক দিন আগে প্রকাশিত এক রিপোর্টে মেহদি হোসেইনি জানিয়েছিলেন যে, ২০২০ সালের ডিসেম্বর মাসে বা ২০২১ সালের জানুয়ারি মাসে এমএমওয়েভ আইফোন লঞ্চ করা হবে।

সেই রিপোর্টে জানানো হয়, চলতি বছর দুই ধাপে আইফোন লঞ্চ করা হবে। প্রথম ধাপে সেপ্টেম্বর মাসে সাব ৬ গিগাহার্জ স্পেকটার্মের আইফোন অ্যাপেল লঞ্চ করবে। তারপর দ্বিতীয় ধাপে ডিসেম্বর মাসে বাজারে আসবে এমএমওয়েভ আইফোন।

উল্লেখ্য যে, ২০১৯ সালের ডিসেম্বর মাসে মিং-চি কুও জানিয়েছিলেন যে, প্রত্যাশার থেকেও অনেক কম দামে লঞ্চ হবে ৫জি আইফোন। ২০১৯ সালের আইফোনের দামের থেকে ২০২০ সালের ৫জি আইফোনের দামে খুব বেশি পার্থক্যও হবে না। সাপ্লাই চেনে খরচ কমিয়ে নতুন আইফোনের দাম সাধ্যের মধ্যেই রাখার চেষ্টা করছে অ্যাপেল কর্তৃপক্ষ।

মিং-চি কুও আরও বলেন, ২০২০ সাল হতে বছরে দুইবার আইফোন লঞ্চ করতে পারে অ্যাপেল। একবার কম দামের আইফোন এবং আরেকবার ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে পারে কুপার্টিনোর কোম্পানিটি। ইতিমধ্যেই ২০২০ সালের মার্চ মাসে বাজেট সেগমেন্টে আইফোন এসই ২ লঞ্চের খবর সামনে আসতে শুরুও করেছে। এই ফোনে থাকতে পারে এ১৩ বায়োনিক চিপও।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...