বার্সা কোচ থেকে পদত্যাগ করলেন টিটো ভিলানোভা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ক্যান্সার আক্রান্ত বার্সা কোচ টিটো ভিলানোভাকে পরিপূর্ণ চিকিৎসা’র ছায়ায় চলে যেতে হচ্ছে, এ অবস্থায় কোচ হিসেবে ক্যারিয়ার চালিয়ে যাওয়া নিজের এবং দল উভয়ের জন্যই ক্ষতি’র কারণ হয়ে দাঁড়াবে। তাই ভিলানোভাকে সম্মানের সাথে বিদায় জানাচ্ছে বার্সেলোনা। বার্সা প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল শুক্রবার এটি নিশ্চিত করেছেন বলে বার্সার অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়।


247904_heroa

শুক্রবার সন্ধ্যায় বার্সা’র নিজস্ব মাঠ ন্যু ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেখান রোসেল বলেন, “আগামী মৌসুমে খেলার রুটিন দেখে আমরা বেশ চিন্তায়ই পড়ে গিয়েছিলাম কারণ টিটো’র শারীরিক অসুস্থতা….। ব্যস্ত সূচীতে তার কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়াটা ঝুঁকিপূর্ণ হবে যখন তাঁর সম্পূর্ণ বিশ্রাম প্রয়োজন। তাই ক্লাবের পক্ষ থেকে টিটো এবং তাঁর পরিবারের সকলের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তাকে আমরা অবসর দিচ্ছি।”

“আমরা সকল খেলোয়াড় এবং কোচিং স্টাফদের নিয়ে একত্রিত হয়ে তাকে বিদায় জানাবো, তাই আগামীকাল পোল্যাণ্ডে লেচিয়ার বিপক্ষে ফ্রেন্ডলি ফুটবল খেলাটা সম্ভব হচ্ছে না।”

“কোচকে হারানো আমাদের এখনই খুবই দুঃসময়, কিন্তু বার্সেলোনা এর চেয়েও বড় বড় দুঃসময় পার করে এসেছে। আশা করবো এই সময়ও ক্লাবের পাশে সবাই এক হয়ে থাকবে।”

পুরো বার্সা দলই এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলো, ছিলেন মেসিও। ভিলানোভা’র কোচিংয়ে গত মৌসুমে ৩৮টি লীগ ম্যাচের ভেতর ৩২টি ম্যাচই জিতেছে বার্সা। রেকর্ড সর্বোচ্চ ১০০ পয়েন্ট নিয়ে প্রিমেরা ডিভিশন লীগ শেষ করেছে বার্সা। চ্যাম্পিয়ন্স লীগে টানা ষষ্ঠবারের মতো সেমি ফাইনালে উঠেছে বার্সেলোনা।

আগামীতে বার্সা কোচ কে হবেন এ নিয়ে খুব শীঘ্রই ক্লাব থেকে ঘোষণা আসবে বলে নিশ্চিত করেছেন রোসেল। বার্সেলোনা আগামী মৌসুমের প্রথম ম্যাচ খেলবে আগস্টের ১৭ তারিখ, লেভান্তের বিপক্ষে।

তথ্যসূত্রঃ গোলডটকম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...