The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আক্রান্ত ৩৭১৯৮: করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৮১১

দিন যতো গড়াচ্ছে ততোই বাড়ছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা ভাইরাসে মৃতের সংখ্যা যেনো ক্রমেই বাড়ছে। এ পর্যন্ত করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৮১১ এ দাঁড়িয়েছে। অপরদিকে এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন চীনের সরকারি হিসেবে ৩৭১৯৮ জন। দিন যতো গড়াচ্ছে ততোই বাড়ছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা। চীনে মৃতের সংখ্যা এ পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৮১১-তে। অপরদিকে এই প্রাণঘাতি ভাইরোসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৩৭ হাজার ১৯৮ জন।

আক্রান্ত ৩৭১৯৮: করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৮১১ 1

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা যেনো ক্রমেই বাড়ছে। এ পর্যন্ত করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৮১১ এ দাঁড়িয়েছে। অপরদিকে এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন চীনের সরকারি হিসেবে ৩৭১৯৮ জন। দিন যতো গড়াচ্ছে ততোই বাড়ছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা। চীনে মৃতের সংখ্যা এ পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৮১১-তে। অপরদিকে এই প্রাণঘাতি ভাইরোসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৩৭ হাজার ১৯৮ জন।

আজ রবিবার (৯ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এই তথ্য দিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

চীনের কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল শনিবার (৮ ফেব্রুয়ারি) মধ্যরাত পর্যন্ত চীনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৮১১ জনের মৃত্যু ঘটেছে। শুক্রবার থেকে শনিবার মধ্যরাতের মধ্যে একদিনেই মৃত্যু হয়েছে ৮৯ জনের। এরমধ্যে ৮১ জন হুবেই প্রদেশের নাগরিক।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গুলো বলেছে, চীনের হুবেই প্রদেশের উহান হতে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে শহরটির বাসিন্দাদের মৃত্যুর খবরই বেশি শোনা যাচ্ছিল এতোদিন। সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মার্কিন যুক্তরাষ্ট্র ও জাপানের দুই নাগরিকের মৃত্যুর খবর জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এর বাইরে হংকং ও ফিলিপাইনেও দুজনের মৃত্যু ঘটেছে এই প্রাণঘাতি ভাইরাস করোনাতে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গুলো আরও বলেছে যে, ২০১৯ সালের শেষদিকে অর্থাৎ ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহান হতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু ঘটেছে ৮১১ জনের। এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩৭ হাজার ১৯৮ জন। চীনের বাইরে ২৫টিরও বেশি দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন তিন শতাধিক ব্যক্তি। যে চিকিৎসক এই রোগের প্রথম খবর দিয়েছিলেন সেই চিকিৎসকেরও মৃত্যু ঘটেছে এই প্রাণঘাতি ভাইরাস করোনাতে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...