The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনা ভাইরাস জীবানু শরীরে নিলেই ৩৫০০ পাউন্ড পাওয়া যাবে!

করোনা ভাইরাস গোত্রের সপ্তম প্রজাতি কভিড-১৯ এর কারণে প্রাণ হারিয়েছেন অন্তত ৪ হাজার ২০০ মানুষ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদি তাই হয় যে করোনা ভাইরাস জীবানু শরীরে নিলেই ৩৫০০ পাউন্ড পাওয়া যাবে! তাহলে যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তারা কি ওই ৩৫০০ পাউন্ড পাবেন?

করোনা ভাইরাস জীবানু শরীরে নিলেই ৩৫০০ পাউন্ড পাওয়া যাবে! 1

করোনা ভাইরাস গোত্রের সপ্তম প্রজাতি কভিড-১৯ এর কারণে প্রাণ হারিয়েছেন অন্তত ৪ হাজার ২০০ মানুষ। এখনও বিশ্বে এই ভাইরাসের টিকা আবিষ্কৃত হয়নি। টিকা আবিষ্কারে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ব্রিটেনের কুইন মেরি বায়ো এন্টারপ্রাইজ ইনোভেশন কেয়ার। তারা ঘোষণা করেছেন যে, ২৪ জন স্বাস্থ্যবান মানুষের শরীরে 0C43 ও 229E প্রজাতির করোনা ভাইরাস প্রবেশ করাবে।

তবে এই দুটি প্রজাতি কভিড-১৯ এর মতো অতোটা ভয়াবহ ভাইরাস নয়। যেসব স্বেচ্ছাসেবক তাদের শরীরে এই ভাইরাস নেবেন তাদের ৩ হাজার ৫০০ পাউন্ড দেওয়া হতে পারে।

ভাইরাস গ্রহণের পর ওই ২৪ জনকেই আইসোলেশনে রাখা হবে। তাদের শারিরীক অবস্থাও পর্যবেক্ষণ করা হবে। তাদের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এই সময় তারা অন্য কোনো মানুষের সংস্পর্শে যেতেও পারবেন না।

কুইন মেরি বায়ো এন্টারপ্রাইজ ইনোভেশন কেয়ারের এমন একটি উদ্যোগ এখনও ব্রিটেনের মেডিসিন ও হেলথকেয়ার পণ্য নিয়ন্ত্রণ সংস্থার অনুমোদন পায়নি। অনুমোদন পাওয়ার পর কাজ শুরু করবে সংশ্লিষ্ট ওই প্রতিষ্ঠানটি- সংবাদ মাধ্যম দিয়েছে এই তথ্য।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...