The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এ আর রহমানের মেয়ে কড়া জবাব দিলেন তসলিমাকে

এ আর রহমানের মেয়ে খাদিজাকে কটাক্ষ করেছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হিজাব পরায় ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমানের মেয়ে খাদিজাকে কটাক্ষ করেছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তসলিমাকে এর কড়া জবাব দিয়েছেন খাদিজা।

এ আর রহমানের মেয়ে কড়া জবাব দিলেন তসলিমাকে 1

হিজাব পরায় ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমানের মেয়ে খাদিজাকে কটাক্ষ করেছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তসলিমাকে এর কড়া জবাব দিয়েছেন খাদিজা।

সম্প্রতি খাদিজার এক ছবি টুইটারে পোস্ট করে তার সমালোচনা করেন নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি লেখেন, এ আর রহমানের গান আমি খুব পছন্দ করি। তবে যখন আমি দেখি তার প্রিয় কন্যাকে, তখন আমার দম যেনো বন্ধ হয়ে আসে। একটি সাংস্কৃতিক পরিবারের শিক্ষিত নারীদের কতোটা সহজে মগজধোলাই করা যায়, তা সত্যিকার অর্থেই বেদনাদায়ক।

তার এই মন্তব্যের পর এবা চুপ করে থাকেননি এ আর রহমান কন্যা খাদিজা। জবাবে ইনস্টাগ্রামে তিনি লিখেছেন যে, ‘এক বছরও কাটলো না, আবারও এই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হলো! দেশে তো আরও অনেক কিছুই হচ্ছে। একজন নারী কী পরতে চান সেটিই গুরুত্বপূর্ণ বিষয়।

প্রতিবারই এই ইস্যুটি সামনে এলেই অনেক কিছুই বলার থাকে। আমি যা করছি, তার জন্য আমি খুশি এবং গর্বিত। আমাকে আমার মতো করে যাঁরা গ্রহণ করেছেন, তাদেরকে ধন্যবাদ। প্রিয় তসলিমা নাসরিন, আমার পোশাকের জন্য আপনি শ্বাসরুদ্ধ বোধ করছেন, এতে আমি সত্যিই দুঃখিত।

অনুগ্রহ করে তাজা বাতাস নিন, কারণ আমি আদৌও দমবন্ধ অবস্থা অনুভব করছি না। বরংচ আমি যা করছি, তার জন্য আমি গর্বিত। নারীবাদের প্রকৃত অর্থ কী, সেটি গুগুলে একবার দেখে নিন।’

উল্লেখ্য যে, বিতর্কিত তসলিমা নাসরিন দীর্ঘদিন ধরেই ভারতে অবস্থান করছেন। তার বিতর্কিত লেখার কারণে তাকে দেশ ত্যাগে বাধ্য করা হয়। আর নির্বাসিত এই লেখিকা ভারতে বসেও বিভিন্ন সময় নানা মন্তব্য করে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হন। যে কারণে ভারতেও তিনি এক প্রকার গৃহবন্দির মতো অবস্থায় দিন কাটাচ্ছেন। ভারতের সুশীল সমাজও তাকে ভালো চোখে দেখেন না। আগ বাড়িয়ে নানা কথা বলার জন্য তাকে হয়তো ভারত থেকেও একদিন বিতাড়িত হয়ে পাততালি গোটাতে হতে পারে। তাই তাকে ওখানে ঠিক সেই ভাবেই থাকা উচিত বলে মনে করেন সবাই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...