The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাইক্রোসফট নিরাপত্তা আপডেট সরালো

আপডেটটির কারণে ব্যবহারকারীদের পিসিতে নানা সমস্যা হচ্ছে সেটি জানতে পেরে ওটি সরিয়ে নেওয়া হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উইন্ডোজ ১০-এর নতুন নিরাপত্তা আপডেট সরিয়ে নিলো মাইক্রোসফট। আপডেটটির কারণে ব্যবহারকারীদের পিসিতে নানা সমস্যা হচ্ছে সেটি জানতে পেরে ওটি সরিয়ে নেওয়া হয়েছে।

মাইক্রোসফট নিরাপত্তা আপডেট সরালো 1

উইন্ডোজ ১০-এর নতুন নিরাপত্তা আপডেট সরিয়ে নিলো মাইক্রোসফট। আপডেটটির কারণে ব্যবহারকারীদের পিসিতে নানা সমস্যা হচ্ছে সেটি জানতে পেরে ওটি সরিয়ে নেওয়া হয়েছে।

মাইক্রোসফট জানিয়েছে যে, যাদের পিসিতে সফলভাবে আপডেটটি ইনস্টল হয়ে গেছে, তাদের চিন্তার কোনো রকম কারণ নেই। তবে কোনো কারণে আপডেটটি সমস্যা সৃষ্টি করলে উইন্ডোজ ১০ সার্চ বক্সে ‘আপডেট হিস্টোরি’ লিখে ‘ভিউ ইওর আপডেট হিস্টোরি’ আপনাকে নির্বাচন করতে হবে। সেখান থেকেই ‘আনইনস্টল আপডেটস’-এ আপনাকে ক্লিক করতে হবে। এরপর যে ডায়ালগ বক্সটি আসবে, সেটি মাইক্রোসফট উইন্ডোজ হেডিংয়ের নিচ থেকে খুঁজে নিতে হবে ‘কেবি৪৫২৪২৪৪’, তারপরও ওটি আনইনস্টল করে দিলেই হবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, আপডেটটির উন্নত সংস্করণ তৈরিতে অংশীদারদের সঙ্গে মিলে কাজ করা হচ্ছে ও ওই সংস্করণটি ভবিষ্যত আপডেট হিসেবেই ছাড়া হবে। ফেব্রুয়ারির ১১ তারিখ ছাড়া হয়েছিল ‘কেবি৪৫২৪২৪৪’ নামের ওই নিরাপত্তা আপডেটটি। উইন্ডোজ আপডেট ফিচারের মাধ্যমে সব উইন্ডোজ ১০-এ পৌঁছে দেওয়া হয় এই আপডেটটিকে।

প্রযুক্তিবিষয়ক সাইট জেডডিনেটের জানিয়েছে, আপডেটটি ইনস্টলের সময়ই সমস্যার সম্মুখীন হয়েছেন অনেক ব্যবহারকারীই। অনেকেরই ‘পুশ বাটন রিস্টার্ট’ বা ‘রিসেট দিস পিসি’ ফিচারটি কাজই করেনি বলে জানা গেছে। বিষয়টি নিয়ে মাইক্রোসফট সাপোর্ট ফোরাম এবং রেডিটে অভিযোগ তুলেছিলেন বহু ব্যবহারকারী।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...