The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক মেসেঞ্জারে যেসব গেম খেলতে পারেন

বর্তমানে মেসেঞ্জারও বিনোদনের এক অন্যতম মাধ্যম হয়ে উঠেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি ইচ্ছে করলেই ফেসবুক ম্যাসেঞ্জারে গেম খেলতে পারেন। কী কী গেম খেলা যায় আজ সেই বিষয়টি জেনে নিন।

ফেসবুক মেসেঞ্জারে যেসব গেম খেলতে পারেন 1

গেমারদের কাছে ফেসবুকের গেমসগুলো বেশ জনপ্রিয়। তবে শুধু ফেসবুকেই নয়, বর্তমানে মেসেঞ্জারও বিনোদনের এক অন্যতম মাধ্যম হয়ে উঠেছে।

ফেসবুক বর্তমানে মেসেঞ্জারের অনেক গেম যুক্ত করেছে। ইতিমধ্যে কিছু গেম খুবই আকর্ষণীয়ও। এরকমই কিছু গেম সম্পর্কে কিছু তথ্য আপনাদের সামনে আজ তুলে ধরা হবে।

উনো (Uno)

এই গেম সম্পর্কে অনেকের জানা। এটি মূলত একটি কার্ড গেম যা সর্বাধিক ৪ বা ৬ জন একই সময় খেলতে পারেন। এই গেমটিতে প্রথমে কার্ড গুলো ভাগ করে দেওয়া হয়, তারপর চারজনের মধ্যে নির্দিষ্ট একটি নিয়মে খেলা শুরু হয়। এই গেমে কিছু বিশেষ কার্ড ব্যবহার করা হয়ে থাকে। সর্বপ্রথম যে তার সব কার্ড শেষ করবে তাকে বিজেতা হিসেবে গণ্য করা হবে। মেসেঞ্জারের গেমগুলোর মধ্যে এই গেমটি সর্বাধিক জনপ্রিয় একটি গেম।

৮ বল পুল (8 ball pool)

অন্যান্য খেলাগুলোর মধ্যে এই খেলাটির গ্রাফিক্সই সর্বাধিক খেলোয়ারদের দৃষ্টি আকর্ষণ করে থাকে। জনপ্রিয় এই খেলাটি সাধারণ পুল গেম এর থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি করা হয়েছে। এই গেমটি একসঙ্গেসর্বাধিক দুইজন খেলতে পারেন। গেমটিতে একটি লাঠির মাধ্যমে ৮টি বলকে নির্দিষ্ট স্থানে পৌঁছাতে হয়।

ওয়ার্ড উইথ ফ্রেন্ডস (Word with friends)

এটি হলো মেসেঞ্জারের গেমগুলোর মধ্যে আরেকটি বিখ্যাত গেম। গেমটি প্রায় সকলেই আমরা স্কুল অথবা কলেজ জীবনে খেলেছি। সাধারণ শব্দছক এর ধারণায় প্রস্তুত এই গেমটিকে মেসেঞ্জারের দ্বিতীয় জনপ্রিয় গেম হিসেবে দেখা হয়। গেমটি খেলোয়ারদের শব্দ ভান্ডার ও ছক তৈরি সম্পর্কে অবগত করে থাকে।

লুডো কিং (Ludo king)

ছেলেবেলায় আমরা অনেকেই লুডো খেলা খেলেছি। সেই লুডোর-ই মোবাইল অনলাইন ভার্সন হলো এই লুডো কিং। গেমটির নিয়ম কানুন সেই ছেলেবেলা লুডোর মতোই করা হয়েছে। বর্তমানে লুডো কিং হলো বহুল জনপ্রিয় একটি গেম। মেসেঞ্জার ছাড়াও প্লে স্টোরে লুডো কিং অ্যাপটিকে ৫০ মিলিয়নও বেশিবার ডাউনলোড করা হয়ে গেছে। এই গেমটি সর্বাধিক চারজন খেলা সম্ভব।

বাস্কেটবল (Basketball)

এই গেমটি খুবই সহজ এবং সরল একটি গেম। গেমটিতে নিজের আঙ্গুল এর মাধ্যমে বাস্কেটবলটিকে গোলে প্রবেশ করাতে হয়। বর্তমানে অতি সহজ এই গেমটি গেম প্রেমীদের কাছে বহুল জনপ্রিয় হয়েছে।

ড্র সামথিং (Draw Something)

মেসেঞ্জারের খেলাগুলোর মধ্যে এই গেমটিও বহুল আলোচিত জনপ্রিয় একটি গেম। গেমটি মূলত পিকশনারি রিপ্যাকেজ খেলার ডিজিটাল ভার্সন। খেলাটিতে খেলোয়ারদের শব্দ সাজানোর ক্ষমতা যাচাই করা হয়ে থাকে, তাদের শব্দ জ্ঞান সম্পর্কে এই গেমটি সচেতন করে।

কুইজ প্ল্যানেট (Quiz planet)

সাধারণ কুইজ গেম সম্পর্কে আমরা সবাই কম বেশি অবগত। সেই খেলারই ডিজিটাল ভার্সন হিসেবে মেসেঞ্জারে এই খেলার প্রচলিত হয়েছে। খুবই অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হওয়া এই গেমটি জ্ঞান প্রিয় মানুষদের খুব সহজেই দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছে।

কানেক্ট দা ডটস (Connect the Dots)

কানেক্ট দা ডটস গেমটি খুবই সহজ যেখানে খেলোয়াড়কে কয়েকটি এলোমেলো বিন্দু হতে শব্দ তৈরি করতে হয়। লেভেল বৃদ্ধির সঙ্গে সঙ্গে খেলাটি কঠিন থেকে ক্রমেই কঠিনতর হতে থাকে। মজাদার এই গেমটি ১০ হাজারেরও বেশি মানুষ মেসেঞ্জারে খেলেছেন, খেলোয়াড়ের অংক দিন দিন যেনো বেড়েই চলেছে।

এভার উইং (Ever wing)

শুটিং গেমগুলোর মধ্যে মেসেঞ্জারে এভার উইং গেমটি মূলত একটি জনপ্রিয় গেম। যেখানে মূলত একজন তীরন্দাজের ভূমিকায় খেলোয়াড়কে খেলতে হয়। খেলাটি খুব সহজ এবং সব বয়সের মানুষের জন্যই উপযুক্ত। খেলাটিতে বন্ধুদের চ্যালেঞ্জ জানিয়ে নিজের সর্বাধিক স্কোরটির তুলনা করা সম্ভব হয়।

নিনজা গো (Ninja Go)

এই খেলাটি খুবই সহজ ও মজাদার খেলা যেখানে খেলোয়াড়কে একজন নিনজার ভূমিকা পালন করতে হয় ও ছড়ানো ডটগুলোকে জমাতে হয়। ডট সংখ্যা লেভেল এর সঙ্গে সঙ্গে পরিবর্তনও হতে থাকে। খেলাটি খুব অল্প সময়ের মধ্যেই মেসেঞ্জার গেম হিসেবে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...