The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আগামী এপ্রিলেই করোনার ভ্যাকসিন আনছে চীন

চীন বলেছে, করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে খুব দ্রুত গতিতে গবেষণা চলছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো খবর দিয়েছে যে, আগামী এপ্রিলেই মারণব্যধি করোনা ভাইরাসের ভ্যাকসিন আনছে চীন।

আগামী এপ্রিলেই করোনার ভ্যাকসিন আনছে চীন 1

চীন বলেছে, করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে খুব দ্রুত গতিতে গবেষণা চলছে। ক্লিনিক্যাল ও জরুরি গবেষণার কাজে ব্যবহারের জন্য আগামী মাসেই (অর্থাৎ এপ্রিল মাসে) কিছু ভ্যাকসিন চলে আসবে। শুক্রবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের সায়েন্স অ্যান্ড টেকনোলজি ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক ঝেং ঝংওয়েই বলেছেন যে, ভ্যাকসিনের ৫টি ধরন নিয়ে গবেষণা চলছে ও ধীরে ধীরে তা উন্নতির দিকেই যাচ্ছে। তবে চীন এখনও এই নতুন করোনা ভাইরাসের ব্যাপারে অনেক কিছুই জানতে পারেনি। এছাড়াও ভ্যাকসিনের গবেষণার সময় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলে জানিয়েছেন চীনা ওই কর্মকর্তা।

সাউথ চায়না মর্নিং পোস্ট এর এক খবরে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রাণকেন্দ্র হুবেই প্রদেশে এই ভাইরাসের সংক্রমণ তদারকির দায়িত্বপ্রাপ্ত দেশটির কেন্দ্রীয় সরকারের কর্মকর্তা ডিং জিয়াংইয়াং বলেছেন, আগামী মাসে কিছু ভ্যাকসিনের পরীক্ষা‚লক প্রয়োগের জন্য আবেদনও করা হবে। চীনের দক্ষিণাঞ্চলের শিনঝেন প্রদেশে করোনা ভাইরাস সংক্রমণের তথ্য বিশ্লেষণের পর দেশটির বিজ্ঞানীরা সতর্ক করে দিয়ে বলেছেন যে, বয়ষ্কদের মতো শিশুরাও এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছে। বিজ্ঞানীদের নতুন এক গবেষণায় দেখা গেছে যে, চীনে করোনাবিধ্বস্ত অঞ্চলগুলোতে গড় ৭ দশমিক ৯ শতাংশ মানুষ সংক্রমিত হয়েছেন।

Loading...