The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্যাটম্যান সিনেমা নিয়ে এবার ফাঁস হলো গোপন কথা!

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই তথ্য ফাঁস করলেন খোদ অ্যারোনফস্কি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীজোড়া জনপ্রিয় কমিক চরিত্র ব্যাটম্যান। বইয়ের পাতা থেকে চরিত্রটি রঙিন পর্দাতেও আলো ছড়িয়েছে তাতে সন্দেহ নেই৷ এখানেও পেয়েছে ব্যাপক দর্শকপ্রিয়তা। ব্যাটম্যান সিনেমা নিয়ে এবার ফাঁস হলো গোপন কথা!

ব্যাটম্যান সিনেমা নিয়ে এবার ফাঁস হলো গোপন কথা! 1

তবে এই সিনেমা নিয়ে ফাঁস হলো নতুন এক তথ্য। জানা গেছে, ক্রিস্টোফার নোলান নন, ‘ব্যাটম্যান’ সিরিজের পরিচালক হিসেবে নাকি প্রথম পছন্দই ছিলেন ড্যারেন অ্যারোনফস্কি। তিনি পরিচালনা করলে ব্যাটম্যানের ভূমিকায় দর্শক দেখতে পেতো অস্কারজয়ী অভিনেতা ওয়াকিন ফিনিক্সকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই তথ্য ফাঁস করলেন খোদ অ্যারোনফস্কি। ২০০৫ সালে বক্স অফিসে প্রথম সাড়া ফেলেছিল নোলান পরিচালিত ‘ব্যাটম্যান’ ছবিটি। সেই ছবিতে প্রধান চরিত্রে দেখা যায় ক্রিস্টিন বেলকে।

তার অভিনীত ‘ব্যাটম্যান বিগিনস’ প্রবলভাবে জনপ্রিয় পায় দর্শকদের মধ্যে। এরপর ‘দ্য ডার্কনাইট'(২০০৮) ও ‘দ্য ডার্কনাইট রাইডস’ (২০১২) বেশ জনপ্রিয় হয়।

তবে ড্যারেন জানান, নোলান পরিচালিত যে ব্যাটম্যান ট্রিলজি দর্শকরা এ যাবত দেখেছেন, তার থেকে সম্পূর্ণ আলাদা ছিল তার লেখা ব্যাটম্যানের চিত্রনাট্যটি।

সাক্ষাৎকারে ড্যারেন আরও জানিয়েছেন, প্রযোজক সংস্থার সঙ্গে চিত্রনাট্য নিয়ে কথাও হয়ে গিয়েছিল। নির্বাচিত হয়ে গিয়েছিল সম্পূর্ণ গল্পই। তবে সমস্যা হয় অভিনেতা পছন্দের সময়টিতে। ব্যাটম্যান হিসেবে প্রযোজক সংস্থার প্রথম পছন্দ ছিল অভিনেতা ফ্রেডি প্রিন্স জুনিয়রকে।

অপরদিকে নিজের চিত্রনাট্যের জন্য ওয়াকিন ফিনিক্সকেই বাছাই করেছিলেন ড্যারেন। মতবিরোধে শেষে বাতিল হয়ে যায় কাজটি।

পরবর্তীকালে টড ফিলিপ্স পরিচালিত ‘জোকার’ সিরিজে অভিনয় করে প্রচুর জনপ্রিয়তা পেয়েছিলেন ওয়াকিন ফিনিক্স। ছিনিয়ে নেন সেরা অভিনেতার অস্কার।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...