The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রেকিং: বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩০

সকাল ১০টা দিকে মর্নিং বার্ড নামে ওই নৌযানটি প্রায় ১০০ যাত্রী নিয়ে বড় একটি লঞ্চের ধাক্কা খেয়ে মাঝ বুড়িগঙ্গায় ডুবে যায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে আজ (সোমবার) একটি লঞ্চ ডুবে গেছে। দুপুর ২টা পর্যন্ত ৩০টি মৃতদেহ উদ্ধার করা হয়।

ব্রেকিং: বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩০ 1

সকাল ১০টা দিকে মর্নিং বার্ড নামে ওই নৌযানটি প্রায় ১০০ যাত্রী নিয়ে বড় একটি লঞ্চের ধাক্কা খেয়ে মাঝ বুড়িগঙ্গায় ডুবে যায়। নিখোঁজ হওয়াদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, কোস্টগার্ড এবং নৌ ও সেনাবাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে একটি বড় লঞ্চের ধাক্কায় এই লঞ্চটি ডুবে যায়। এই সময় বেশ কয়েকজন যাত্রী সাঁতার কেটে তীরে উঠতে পারলেও অনেকেই নিখোঁজ রয়েছেন।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানিয়েছেন, মুন্সীগঞ্জের কাঠপট্টি হতে যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামে ছোট এই লঞ্চ ঢাকায় আসছিল। শ্যামবাজার এলাকায় চাঁদপুর হতে আসা ময়ূর-২ লঞ্চের সঙ্গে এর সংঘর্ষ ঘটে। যে কারণে মনিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দিক একটি সংবাদ মাধ্যমকে বলেন, ‘এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়। যার মধ্যে, ২৩ জন পুরুষ, ৫ নারী এবং দুটি শিশু রয়েছে। এখনও অনেকেই নিখোঁজ রয়েছেন।’ এখনও উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...