The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বন্ধ হয়ে যাচ্ছে গুগল প্লে মিউজিক!

সেপ্টেম্বর হতেই নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় এই সেবাটি বন্ধ হবে। ডিসেম্বর হতে গুগল প্লে মিউজিক সেবা পুরোপুরি বন্ধ হয়ে যাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাজ্যে আগামী অক্টোবরে প্লে মিউজিক সেবা বন্ধ করছে গুগল। ইউটিউব মিউজিক অ্যাপ জনপ্রিয় করার জন্য গুগল এমন একটি সিদ্ধান্ত নিয়েছে।

বন্ধ হয়ে যাচ্ছে গুগল প্লে মিউজিক! 1

বিবিসির এক খবরে বলা হয়েছে, প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে যে, সেপ্টেম্বর হতেই নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় এই সেবাটি বন্ধ হবে। ডিসেম্বর হতে গুগল প্লে মিউজিক সেবা পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

বিবিসি বলছে যে, অ্যান্ড্রয়েড ফোনগুলোতে গুগল প্লে মিউজিক অ্যাপটি প্রি-ইন্সটল হিসেবে যুক্ত করা হলেও সেটি স্পটিফাই ও অ্যাপল মিউজিকের মতো মোটেও জনপ্রিয় হতে পারেনি। ব্যবহারকারীদের আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।

গুগল বলছে যে, ইউটিউব মিউজিক অ্যাপে ৬ কোটি গান থাকবে। বিনামূল্যে গানগুলো শোনাও যাবে। প্লে মিউজিক সেবা বন্ধের পূর্বে ব্যবহারকারীদের নোটিশও দেওয়া হবে। অ্যান্ড্রয়েড ১০ যুক্ত ফোনগুলোতে ইউটিউব মিউজিক প্রি-ইন্সটল হিসেবে থাকবে।

বন্ধ হওয়ার পূর্বে ব্যবহারকারীরা প্লে লিস্টস, আর্টিস্টস, অ্যালবামস, গান, কেনা কনটেন্ট, রেকমেন্ডেশন এবং আপলোডস বিভাগগুলো ট্রান্সফারের সুযোগও পাবেন। বিশেষজ্ঞরা বলছেন যে, ইউটিউবের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে গুগল সঠিক পথেই এগুচ্ছে।

উল্লেখ, ২০১১ সালের নভেম্বরে যাত্রা শুরু করেছিলো গুগল প্লে মিউজিক। ইউটিউব মিউজিক অ্যাপ এবং গুগল প্লে মিউজিকের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ২ কোটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...