চীনের ATM বুথে জাল টাকা পাওয়া যাচ্ছে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আমাদের চলমান জীবনে সমস্যার কোন শেষ নেই, তেমনি এক নতুন সমস্যা হল ATM বুথে জাল টাকা। যেহেতু এক্ষেত্রে কোন প্রমান থাকেনা তাই টাকা উত্তোলনের পর সংশ্লিষ্ট ব্যাংক এ টাকার দায় নিতে চাননা । সম্প্রতি চীনের এক ATM বুথে কিছু ছাত্র টাকা উত্তোলন করতে গিয়ে জাল টাকা পেয়েছেন।


atm-machine

চীনে একদল জাপানী ছাত্র একটি চীনা ব্যাংক এর ATM বুথ থেকে ৩,০০০ ইউয়ান তুলতে গিয়ে দেখতে পান এসব মুদ্রায় বেশ কিছু নোট জাল! তারা দ্রুত সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে। ছাত্ররা ব্যাংক কর্তৃপক্ষের নিকট অভিযোগ করে ব্যাংক এর ATM বুথ থেকে তাদের জাল টাকা দেয়া হয়ছে এবং এটি একটি জালিয়াতি, কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ ছাত্রদের অভিযোগ প্রত্যাখ্যান করে এবং এর কোন দায় ব্যাংক নিবেনা বলে জানিয়ে দেয়।

এখানে উল্লেখ্য অভিযোগকারীরা তাদের উত্তোলনকৃত জাল টাকা একটি ATM বুথ থেকে উত্তোলন করেছেন। যেহেতু ATM বুথে কোন ব্যাংক অফিসার থাকেন না সেহেতু সেখানে তাৎক্ষণিক ভাবে জাল টাকা প্রদানের বিষয়টি সুরাহা করারও কেউ থাকেন না, ফলে এখেত্রে পরবর্তীতে জাল টাকা উত্তোলনের বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষ কোনরূপ দায় নিতে অস্বীকৃতি জানায়।

যাইহোক, এঘটনা অসংখ্য ঘটনার মাঝে কেবল একটি উদাহারন মাত্র সম্প্রতি ATM বুথে জাল টাকা প্রদানের ঘটনা আশংকা জনক হারে বেড়ে গেছে। ব্যাংক সমূহকে এখনই এ বিষয়টি খতিয়ে দেখে এর যথাযোগ্য ব্যবস্থা না নিলে এভাবে অনেক গ্রাহক প্রতারিত হবেন।

সূত্রঃ দি টেকজার্নাল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...