The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আসল সনি টিভি চিনবেন কীভাবে?

সাদা-কালের যুগ পার হয়ে যখন রঙিন টেলিভিশন আসলো, তখন সনি টিভির চাহিদা নাম্বার ওয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময় বিটিভি ছিলো আমাদের একমাত্র ভরসা। আর তখন ব্যবহার করা হলো বেশির ভাগ সনি টিভি। তবে এই যুগে এসেও সনির চাহিদা কমেনি। কিন্তু প্রশ্ন হলো আসল সনি টিভি কীভাবে চিনবেন?

আসল সনি টিভি চিনবেন কীভাবে? 1

সাদা-কালের যুগ পার হয়ে যখন রঙিন টেলিভিশন আসলো, তখন সনি টিভির চাহিদা নাম্বার ওয়ান। তারই ধারাবাহিকতায় বর্তমানে এলসিডি, এলইডি, এলইডি থ্রিডি ও স্মার্ট এন্ড্রয়েড টেলিভিশন বাজারে বিক্রি করছে সনি কর্পোরেশন মালয়েশিয়া। এর মূল কোম্পানি হলো সনি কর্পোরেশন জাপান। বাংলাদেশের বাজারে সনি লোগো বসিয়ে অনেকেই সনি টেলিভিশন বিক্রি করে থাকেন যা অত্যান্ত খারাপ বা দণ্ডনীয় অপরাধও বটে।

আমরা আজকে যে বিষয়টি নিয়ে কথা বলবো তা হলো কি জিনিস দেখে আপনি বুঝবেন কীভাবে যে এই টেলিভিশনটি আসল সনি এলইডি বা এলসিডি বা 4k টিভি?

# সনি সিআরটি টিভি এবং বর্তমানের আধুনিক প্রযুক্তির টেলিভিশনগুলোর রিমোট সেন্সরও এক। যদিও রিমোটগুলো দেখতে ভিন্ন রকম হয়ে থাকে, তাই তাই আপনার বাসার পুরাতন আসল সনি টিভি রিমোট দিয়েও সনির সব ধরনের টেলিভিশন আপনি অন অফ করেও বুঝে নিতে পারবেন টেলিভিশনটি আসল নাকি নকল।

# নকল টেলিভিশন কখনই আসল সনি রিমোট দিয়ে চালানো সম্ভব না, তাই সহজেই আপনি বুঝে নিতে পারবেন এই টেলিভিশনটি আসল নাকি নকল।

# দ্বিতীয় বিষয়টি হলো সনি কর্পোরেশন মালয়েশিয়া যেকোনো টেলিভিশন বাজারজাত করার পূর্বে তার ভিডিওসহ এর ফিচারস গুলো কি হবে তা পূর্বেই প্রকাশ করে থাকে। তাই যেকোনো মডেল কেনার পূর্বে অবশ্যই সনি ওয়েবসাইট হতে মডেল নাম্বারটি ও এর ভিডিও রিভিউ দেখে আপনি বুঝতে পারবেন সনি টেলিভিশনটি আসল নাকি নকল।

# তৃতীয়ত বিষয়টি হলো বাজারে হরহামেশা নিম্নমানের সনি টেলিভিশন পাওয়া যায়। ওই টেলিভিশনগুলোর কোনো গ্যারান্টি ওয়ারেন্টি থাকে না। যে কারণে ক্রেতারা কম দামে টেলিভিশনগুলো কিনতে পারেন। এই টেলিভিশনগুলোর নষ্টের হার অনেক বেশিই। কারণ হলো যে সমস্ত টেলিভিশন ওয়ারেন্টিসহ বিক্রি করা সম্ভব নয়, ওই সমস্ত টেলিভিশনই বাজারে কম দামে বিক্রির জন্য ওয়ারেন্টি ছাড়া দেওয়া হয়। তাই প্যানেলের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ছাড়া কখনই সনি টেলিভিশন , সনি ব্রাভিয়া এলইডি , অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি কিংবা এলইডি টিভি কিনবেন না। কারণ হলো প্যানেল নষ্ট হলে তা আর ঠিক করা যাবে না। এই প্যানেলগুলো টেলিভিশনের মূল দামের প্রায় ৬০ হতে ৭০ শতাংশ। তাই অবশ্যই সনি ব্রাভিয়া যে কোনো মডেলের টেলিভিশন কেনার পূর্বে রিপ্লেসমেন্ট গ্যারান্টি ছাড়া কখনই কেনার চেষ্টা করা যাবে না। মনে রাখবেন যে, যারা রিপ্লেসমেন্ট ছাড়া সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করছে তারা আসলে নিম্নমানের পণ্যই বিক্রি করছে।

# বাজারে অনেক সময় সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করা হয়ে থাকে তবে ব্র্যান্ড বাজার (Brand Bazaar) সবচেয়ে কম দামে রিপ্লেসমেন্ট গ্যারান্টিসহ সনি ব্রাভিয়া টেলিভিশন বিক্রি করে থাকেন। তাই নিশ্চিন্তে ব্র্যান্ড বাজার হতে সনি ব্রাভিয়া টেলিভিশন কিনতে পারেন। ব্র্যান্ড বাজারের হটলাইন নাম্বারে ফোন দিয়ে ঘরে বসেও আপনি সনি সব মডেলের টেলিভিশন কিনতে পারবেন। নাম্বারগুলো হলো: 01619 550030/ 01799922318/ 01799922317 ।

তাছাড়া যেকোনো পণ্যের ভিডিও রিভিউ দেখতে brandbazaarbd.com এর ইউটিউব পেজেও আপনি ভিজিট করতে পারেন। আপনার পছন্দের সনি ব্রাভিয়া টেলিভিশনের রিভিউটি আপনি একবার দেখে নিতে পারেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...