The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবারের মীরাক্কেলে বাংলাদেশী প্রতিযোগী থাকছে না

বিচারক পরিবর্তন নিয়ে ইতিমধ্যেই প্রচণ্ড সমালোচনার মুখে পড়েছে দুই বাংলার জনপ্রিয় এই অনুষ্ঠানটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশ এবং কোলকাতায় দুই বাংলার জনপ্রিয় অনুষ্ঠান মীরাক্কেল। এ অনুষ্ঠানে বরাবরই বাংলাদেশী প্রতিযোগীরা অংশ নিয়ে পুরস্কারও পান। তবে এবার করোনার কারণে কোনো বাংলাদেশী অংশ নিচ্ছে না।

এবারের মীরাক্কেলে বাংলাদেশী প্রতিযোগী থাকছে না 1

বিচারক পরিবর্তন নিয়ে ইতিমধ্যেই প্রচণ্ড সমালোচনার মুখে পড়েছে দুই বাংলার জনপ্রিয় এই অনুষ্ঠানটি। বিচারক শ্রীলেখা মিত্রকে বাদ দেওয়া নিয়ে শুরু হয়েছে এক বিতর্ক। এবার জানা গেলো যে, বাংলাদেশী প্রতিযোগী ছাড়াই শুরু হবে মিরাক্কেলের দশম পর্ব।

জানা যায়, ‘মীরাক্কেল’-এর দশম আসরের জন্য বাংলাদেশ পর্বের প্রাথমিক অডিশনে ১২ জন প্রতিযোগী নির্বাচিতও হয়েছিলেন। করোনার কারণে তারা অংশ নিতে পারছেন না অনুষ্ঠানটিতে।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মীরাক্কেলের নবম আসরের রানারআপ এবং দশম আসরের বাংলাদেশ পর্বের প্রাথমিক অডিশনের বিচারক কমর উদ্দিন আরমান।

কমর উদ্দিন আরমান জানিয়েছেন, ‘এবার প্রাথমিক অডিশনে বাংলাদেশ থেকে ১২ প্রতিযোগী নির্বাচিত হন। কোলকাতায় গিয়ে পরের ধাপে টিকে ছিলেন ৫ থেকে ৬ জনের মতো, যাদের অংশ নেওয়ার কথাও ছিল এবারের আয়োজনে। তবে কোলকাতা থেকে দেশে ফেরার পর করোনার কারণে তারা অংশ নিতে পারছেন না। তাই এবার কোনো বাংলাদেশী ছাড়াই অনুষ্ঠিত হতে চলেছে মীরাক্কেল দশম পর্ব।’

ভারতীয় জি-বাংলা টিভি চ্যানেলের সবচেয়ে টিআরপি পাওয়া অনুষ্ঠান হলো এই মীরাক্কেল। উপস্থাপক মীর আফসার আলির নামের সঙ্গে মিল রেখেই মীরাক্কেল নামে এই অনুষ্ঠানটি বিগত ১০ বছর ধরে প্রচারিত হয়ে আসছে। অনুষ্ঠানটি ছোট-বড় সবাই উপভোগ করে থাকেন। বাংলাদেশেও এই অনুষ্ঠানের জনপ্রিয়তা রয়েছে ব্যাপক।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...