The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে দুঃখ প্রকাশ তালেবানের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে শোকপ্রকাশ করলো তালেবান। সংগঠনটির তরফ থেকে জানানো হয়, কীভাবে দানিশের মৃত্যু হলো, বিষয়টি তাদের নাকি অজানা।

সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে দুঃখ প্রকাশ তালেবানের 1

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, আমরা সত্যিই জানিনা কার চালানো গুলিতে ওই সাংবাদিকের মৃত্যু ঘটেছে।

তিনি আরও বলেন, যুদ্ধক্ষেত্রে প্রবেশ করার আগে যে কোনো সাংবাদিকের উচিত আমাদেরকে বিষয়টি জানানো। তাহলে ওই ব্যক্তির সুরক্ষার দায়িত্ব থাকে আমাদের। আমরা সঠিক যত্ন নিতে পারবো। তবে ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আমরা শোকস্তব্ধ হয়েছি। তবে সাংবাদিকরা আমাদের না জানিয়েই যুদ্ধক্ষেত্রে আসছেন, এটাই আমাদের আফসোস।

শুক্রবার আফগান সেনা ও তালেবানিদের যুদ্ধকালীন অবস্থা কভার করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান রয়টার্সের সাংবাদিক দানিশ সিদ্দিকি। এই সম্পর্কে আফগান কমান্ডার রয়টার্সকে জানায়, আফগান স্পেশাল ফোর্স মেইন মার্কেট ও স্পিন বোল্ডাক এলাকার দখল বেইতার চেষ্টা করছিল।

সেখানে সংবাদ সংগ্রহের জন্য দানিশ উপস্থিত ছিলেন। তালেবানিদের সঙ্গে গোলা-গুলির সময় ৩৮ বছর বয়সী দানিশের মৃত্যু ঘটে বলে জানায় আফগান সেনারা।

ভারতীয় সংবাদ সংস্থার খবরে জানা যায়, ইতিমধ্যেই দানিশের লাশ আইসিআরসি’এর হাতে তুলে দিয়েছে তালেবান। ভারতের হাতে সাংবাদিকের লাশ তুলে দেওয়ার ব্যবস্থাও করা হয়। ভারত সরকার ইতিমধ্যেই দানিশের লাশ ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...